এস এস সি রেজাল্ট কবে দিবে

প্রশ্নোত্তর বিভাগCategory: Questionsএস এস সি রেজাল্ট কবে দিবে
BadshaMondol Staff asked 4 years ago

পোষ্টটি লিখেছেন: BadshaMondol

এই ব্লগে 2 টি পোষ্ট লিখেছেন .

5 Answers
আল মামুন মুন্না Staff answered 8 months ago

এস এস সি ও সমমান পরীক্ষার ফলাফল ৬ মে প্রকাশ হবে। সহজে ফলাফল জানা যাবে এখানে

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 189 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

Md Ahsan Habib answered 2 months ago

২০১৯ সালের এস এস সি পরীক্ষার ফলাফল ৬ ই মে ২০১৯ তারিখে প্রকাশিত হতে পারে।

পোষ্টটি লিখেছেন: Md Ahsan Habib

এই ব্লগে 13 টি পোষ্ট লিখেছেন .

Abdul Awal Staff answered 1 month ago

SSC Result 6 May dite pare. You can find SSC Result 2019  when it is published

পোষ্টটি লিখেছেন: Abdul Awal

এই ব্লগে এটাই Abdul Awal এর প্রথম পোষ্ট.

Zaim Zain answered 4 weeks ago

এসএসসি রেজাল্ট ২০১৯ ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ৬ মে (সম্ভাব্য তারিখ) প্রকাশ করা হবে বলে জানা গেছে। তবে এ বিষয়ে বোর্ড থেকে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আন্তঃশিক্ষাবোর্ডের নিয়মিত সভায় এসএসসি ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। সেখানে ৬ মে দিন ধার্য করা হয়েছে। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে SSC Result 2019 প্রকাশকে কেন্দ্র করে এ সময় নির্ধারণ করা হয়েছে। প্রস্তাবনাটা শিক্ষামন্ত্রণালয়ে পাঠাবে। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর দফতরে পাঠাবে। সেখান থেকে ফলাফলের দিনটি নির্ধারণ করা হবে। রেজাল্ট দেখতে ক্লিক করুন এস এস সি রেজাল্ট 2019।

পোষ্টটি লিখেছেন: Zaim Zain

এই ব্লগে 13 টি পোষ্ট লিখেছেন .

Nusrat Mahjabin Staff answered 3 weeks ago

প্রথমেই আপনার জন্য শুভকামনা রইলো। SSC result 2019 প্রকাশ করা হবে ৬ মে ২০১৯. শিক্ষা বোর্ড, শিক্ষা মন্ত্রনালয় ও বিভিন্ন প্রথম সারির পত্রিকা থেকে এই তথ্যসূত্র নিশ্চিত করা হয়েছে। 
এর মধ্যে প্রথম পদ্ধতি হচ্ছে ওয়েবসাইটের মাধ্যমে জানা। হয়তো বা আপনি জেনে থাকবেন স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট অথবা কেন্দ্রিয় ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানা যায়। তবে ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি, শিক্ষা বোর্ডের ওয়েবসাইটগুলো রেজাল্ট প্রকাশের দিন প্রচন্ড ভিসিটর এর চাপ থাকার কারনে অধিকাংশ সময় ডাউন থাকে। তাই বিকল্প পদ্ধতিতে বা বাইপাস করে রেজাল্ট জানা সম্ভব। সেক্ষেত্রে eboardresult ওয়েবসাইটের মাধ্যমে মোটামুটি সহজে জানা যায়। ইবোর্ড রেজাল্ট ওয়েবসাইটে গিয়ে সাল ২০১৯ সিলেক্ট করতে হবে। তারপর আপনি যে বোর্ডের আন্ডারে পরীক্ষা দিয়েছেন সেটা সেলেক্ট করতে হবে। তারপর আপনার রোল নাম্বার দিতে হবে। এরপর একটি ক্যাপচা কোডে কয়েকটি অক্ষর দেখাবে সেটা দেখে হুবহু পাশের ঘরে টাইপ করে গেট রেজাল্ট বাটনে চাপ দিলে আপনার রেজাল্ট চলে আসবে।
অন্যদিকে, দ্বিতীয় পদ্ধতি হচ্ছে, মোবাইলে এসএমএস এর মাধ্যমেও আপনি এসএসসি রেজাল্ট জানতে পারবেন। সেক্ষেত্রে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখতে হবে SSC তারপর একটি স্পেস দিয়ে আপনি যে বোর্ডের আন্ডারে পরীক্ষা দিয়েছেন সেই বোর্ডের প্রথম তিন অক্ষর (যেমন ঢাকা বোর্ডের আন্ডারে পরীক্ষা দিলে DHA) তারপর আরেকটি স্পেস দিয়ে লিখতে হবে আপনার রোল নাম্বার তারপর আরেকটি স্পেস দিয়ে লিখতে হবে 2019, এরপর পাঠিয়ে দিতে হবে 16222 নাম্বারে। যেকোন মোবাইল থেকে এসএমএস করা যাবে। এসএমএস চার্জ ২.৩০ টাকা। বিদ্রঃ পরীক্ষার রেজাল্ট ৬ তারিখ দুপুর ২টার পর থেকে পাওয়া যাবে। ধন্যবাদ।

পোষ্টটি লিখেছেন: Nusrat Mahjabin

এই ব্লগে এটাই Nusrat Mahjabin এর প্রথম পোষ্ট.

Your Answer

0 + 8 =