গণ বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

পরিমাপে বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারী বিশ্ববিদ্যালয় গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৫ এপ্রিল (শুক্রবার) অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস সাভারে এ পরীক্ষা হবে। চলুন জেনে নেওয়া যাক ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য…

Gono University Admission Circular 2015-16

আবেদনের যোগ্যতাঃ এসএসসি ও এইচএসসিতে পৃথকভাবে দ্বিতীয় শ্রেণী বা জিপিএ ২.৫ থাকতে হবে। ফিজিওথেরাপী বিভাগের ক্ষেত্রে জিপিএ ৩.৫ থাকতে হবে। কেবলমাত্র অধূমপায়ী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার ফরম ও প্রসপেক্টাস ৫০০ টাকায় সংগ্রহ করতে পারবে।

আবেদনের পদ্ধতিঃ মির্জানগরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস অথবা ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে ফরম সংগ্রহ করা যাবে।

আবেদনের সময়সীমাঃ ১৪ এপ্রিল এর মধ্যে ফরম সংগ্রহের স্থানেই তা জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার তারিখঃ লিখিত ও মৌখিক পরীক্ষা ১৫ এপ্রিল সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা ১২টায় শেষ হবে।

উল্লেখ্য, ভর্তিচ্ছুদের গণ বিশ্ববিদ্যালয় বছরে দুই বার শিক্ষার্থী ভর্তি করে থাকে।

এ ছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.gonouniversity.edu.bd) এর পাশাপাশি লেখাপড়াবিডি.কম এও পাওয়া যাবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 549 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।


Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।