সহজে যশোর বোর্ড এর মার্কশীট সহ এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ জানবেন যেভাবে

যশোর বোর্ড এর ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ১৭/০৭/২০১৯ তারিখ বেলা ১:০০ টায় প্রকাশ করা হয়েছে। এবার যশোর বোর্ডে পাসের হার ৭৫ দশমিক ৬৫ শতাংশ। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে সহজে মার্কশীট সহ ফলাফল পাবেনঃএইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ যশোর বোর্ড

অনলাইনে সহজে যশোর বোর্ড এর ফলাফল জানার উপায়ঃ  অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন হয়ে পড়ে। কিন্তু যশোর বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো যশোর বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় মার্কশীট সহ ফলাফল প্রকাশ করবে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই যশোর বোর্ড এর ফলাফল জানা যাবে।

মার্কশীটসহ এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ যশোর বোর্ড দেখুন এখান থেকে

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

যশোর বোর্ড এর ফলাফল জানার আরো কিছু পদ্ধতিঃ

  • এসএমএস এর মাধ্যমে যশোর বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফলঃ যে কোন মোবাইল থেকে লিখুনঃ

jb HSC 2018 Roll

পাঠিয়ে দিন 3690 নম্বরে।

অথবা, যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে যশোর বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে যশোর শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (JES) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: HSC JES 123456 2019

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

  • Android Mobile মোবাইল হতে jessoreboard Apps এর মাধ্যমে ফলাফল পাওয়া যাবে৷
  • স্ব স্ব প্রতিষ্ঠানের ডাইনামিক ওয়েসাইটের H.S.C.  Result  2019 মেন্যু থেকে পরীক্ষার্থীর ফলাফল ও Result  Sheet মেন্যু থেকে প্রতিষ্ঠানের সকল ফলাফল পাওয়া যাবে৷
  • প্রয়োজনে জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হতে ফলাফল সংগ্রহ করা যাবে৷

যশোর বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি

যশোর বোর্ডের এইচএসসি ফলাফলের পরিসংখ্যানঃ

এ বছর যশোর বোর্ড থেকে ১ লাখ ২৬ হাজার ২২৯ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯৫ হাজার ৪৯৫ জন। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ৪৭ হাজার ৪৪২ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৫৩ জন। পাসের হার ৭৫ দশমিক ৬৫। জিপিএ-৫ পায় ৫ হাজার ৩১২ জন। বহিষ্কৃত হয় ৬০ জন।

পাশের হারঃ  ৭৫ দশমিক ৬৫ শতাংশ

জিপিএ ৫ঃ যশোর বোর্ডে এবার ৫ হাজার ৩১২ জন জিপিএ-৫ পেয়েছে।  গত বছর জিপিএ-৫ পায় ২ হাজার ৮৯ জন। ২০১৭ তে জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ৪৪৭ জন। আর ২০১৬ সালে এই সংখ্যা ছিল ৪ হাজার ৫৮৬।

[যশোর বোর্ড এর এইচএসসি পরীক্ষা- ২০১৯ এর পরিসংখ্যান ডাউনলোড]

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 618 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *