এখন উপবৃত্তির টাকা পাওয়া যাবে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিতরন শুরু হলো উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা। শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা ঘরে বসেই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পাবে বলে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ । ডাচ বাংলা ও অগ্রণী ব্যাংকের সহায়তায় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পরিশোধ করছে।


বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে কার্যক্রমের উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে একাদশের শিক্ষার্থীদের মোবাইল এ্যাকাউন্টের মাধ্যমে উপবৃত্তির অর্থ বিতরণের উদ্বোধন করেন। এবার সারা দেশে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের একাদশের এক লাখ ২০ হাজার ১২০ শিক্ষার্থীকে ২৬ কোটি ৩০ লাখ ৪৩ হাজার ২০০ টাকার উপবৃত্তি প্রদান করা হবে। একাদশের ছাত্রীদের মধ্যে ৪০ শতাংশ এবং ছাত্রদের মধ্যে ১০ শতাংশ শিক্ষার্থীকে এবার উপবৃত্তি দেয়া হবে।

এই প্রকল্পের আওতায় মোবাইল একাউন্টের মাধ্যমে এ পর্যন্ত মোট ৫৩ কোটি ৯৮ লাখ ৫৭ হাজার ৪শ’ টাকা প্রদান করা হয়েছে।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

রংপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের মোবাইল একাউন্টে টাকা পাঠানোর মাধ্যমে শিক্ষামন্ত্রী এই কার্যক্রম উদ্বোধন করেন এবং টেলিকনফারেন্সের মাধ্যমে তিনি ওই প্রতিষ্ঠানের প্রিন্সিপাল ও শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি কথা বলেন।

উপবৃত্তির প্রকল্প পরিচালক শ্যামা প্রসাদ বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপিকা ফাহিমা খাতুন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ আবদুল হামিদ, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদ প্রমুখ।

লেখাটি পূর্বে প্রকাশিত হয়েছে বিডিবন্ধু ব্লগে। আমার এ পোস্টটি পছন্দ হলে আপনাদের ইচ্ছা হলেই ঘুরে আসতে পারেন বিডিবন্ধু ব্লগ থেকে। আমার ফেসবুক পেজ এই লিংকে । অবশেষে আমার পোস্টটি পরার জন্য সকলকে ধন্যবাদ।

পোষ্টটি লিখেছেন: শাহানেওয়াজ ইফতেখার

শাহানেওয়াজ ইফতেখার এই ব্লগে 17 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

2 comments

  1. আমাদের মাদ্রসার স্যাররা আমাদের মোবাইল নিয়ে তারা গোপণ পাসওয়ার্ড দিয়ে এ্যাকাউন্ট খুলে দিয়েছে! টাকা আসলে তারা তুলবে, আমাদেরকে পাসওয়ার্ড বলে না!!! এখন কি করতে পারি??

  2. উপবৃত্তির টাকা তুলতে না পারায় কেটে নেওয়া হয়েছে এখন ডার্জ বাংলায় যোগাযোগ করলে তারা বলে তাদের কিছু করার নাই
    কলেজ ও কোন সমাধান দিতে পারেনা এখন কি করে টাকা ফেরত পাব জানালে উপকার হত 01911599271

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।