জনপ্রিয়তার শীর্ষে UC ব্রাউজার

বিশ্বের প্রথম সারির মোবাইল ইন্টারনেট ব্রাউজার UC ব্রাউজারের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। গ্লোবাল পরিসংখ্যান সংস্থা StatCounter এর তথ্যানুযায়ী UC ব্রাউজার বিশ্বের সেরা থার্ড পার্টি মোবাইল ব্রাউজার।UC-logo

২০১৫ সালের প্রথম ছয়মাসে বাংলাদেশে UC ব্রাউজারের ব্যবহার ৬৫% বেড়েছে বলে জানাচ্ছেন UC ওয়েব ইন্টারন্যাশনাল এর পরিচালক কেনি ই।
তিনি বলেন UC ব্রাউজারের দেশভিত্তিক সেবাদান কৌশলের মাধ্যমে খুব সহজেই ব্যবহারকারীরা তাদের পছন্দের ওয়েবসাইট ব্রাউজসহ বিভিন্ন তথ্য পাচ্ছেন। এছাড়াও UC ক্রিকেটের মাধ্যমে তাৎক্ষণিক ক্রিকেট স্কোরসহ ক্রিকেটের বিস্তারিত জানা যায়। যার ফলেই গত কয়েকমাসে UC ব্রাউজারের ব্যবহার বেড়েছে বলে মনে করছেন তিনি।

UC ব্রাউজারের রয়েছে নিজস্ব প্লাগ ইন ব্যবস্থা। AD Block, QR Scanner সহ নানা ধরনের প্লাগিনের মাধ্যমে এক্সক্লুসিভ কিছু সেবা পাওয়া যায় UC ব্রাউজারের মাধ্যমে। এছাড়াও UC ব্রাউজারের রয়েছে নিজস্ব ক্লাউড ব্যবস্থা এবং দ্রুত গতি সম্পন্ন ডাউনলোড অপশন।

UC ব্রাউজার মূলত চীনভিত্তিক আলিবাবা গ্রুপের একটি পণ্য। উন্নতমানের মোবাইল ইন্টারনেট সেবা দিতে ২০০৪ সালে যাত্রা শুরু করে UC ওয়েব। মোবাইলের প্রায় সব ধরনের অপারেটিং সিস্টেমেই সাপোর্ট করে UC ব্রাউজার। বর্তমানে বিশ্বের ১৫০ টিরও বেশি দেশে ১১ টি বিভিন্ন ভাষায় প্রতিদিন UC ব্যবহার করছেন ১০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী।

বাংলাদেশে আগস্টের মাঝামাঝি সময়ে UC ব্রাউজারের ব্যবহারকারীদের নিয়ে একটি মিট আপ অনুষ্ঠান করতে যাচ্ছে। এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে UC ব্রাউজার ফেইসবুক পেইজ থেকে।

UC ব্রাউজার খুব সম্প্রতি তাদের উইন্ডোজ ভার্সন উন্মুক্ত করেছে। এখন UC ব্যবহারকারীরা মোবাইলের মতই দ্রুত গতিতে তার পিসিতে ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন। উইন্ডোজের UC ব্রাউজারে নতুন কিছু একক ফিচার যুক্ত করা হয়েছে, যা অন্য কোনো ব্রাউজারে নেই। যেমন UC WiFi, এর মাধ্যমে আপনার ল্যাপটপকে রাউটারে পরিণত করে ইন্টারনেট শেয়ার করতে পারবেন।

UC ব্রাউজার মোবাইলের জন্য ডাউনলোড করতে ক্লিকঃ UC ব্রাউজার
UC ব্রাউজার উইন্ডোজের জন্য ডাউনলোড করতে ক্লিকঃ UC ব্রাউজার

পোষ্টটি লিখেছেন: মির রাসেল

এই ব্লগে এটাই মির রাসেল এর প্রথম পোষ্ট.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *