এসএসসি/এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৭

বাংলাদেশের অন্যতম বৃহৎ সরকারি “ব্যাংক সোনালী” ব্যাংক প্রতিবারের মত এবারও শিক্ষাবৃত্তি দেয়ার সিন্ধান্ত অনুযায়ী দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্ত মেধাবী দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পু্ত্র/কন্যা/ নাতি/নাতনী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট হতে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসা্ইটের মাধ্যমে আবেদনের আহবান করেছে।

যারা ২০১৬ সালে এসএসসি বা সমমান/ এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন এর সুযোগ পাবে। চলুন জেনে নেওয়া যাক এই বৃত্তির আবেদন পদ্ধতি ও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য…

বৃত্তির পরিমাণ এককালীনঃ ১০,০০০ (দশ হাজার) টাকা।

আবেদনের সময়সীমা: ২৬ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০১৭ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনের যোগ্যতা:

  • ২০১৬ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • ২০১৬ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/= টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৭ এর ফলাফলঃ প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা যথাসময়ে সোনালী ব্যাংকের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’তে প্রকাশ করা হবে। 

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৭ এর বিজ্ঞপ্তি

আবেদন ফরম পূরন করতে এই লিংক এ ক্লিক করুন

আপনি যদি আপনার এপ্লিকেশন ফরম হারিয়ে ফেলেন তাহলে ডাউনলেড করার জন্য এই লিংকে ক্লিক করুন 

সম্প্রতি প্রকাশিত অন্যান্য শিক্ষাবৃত্তির তথ্য পেতে এই লিংকে ক্লিক করুন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 573 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

14 comments

  1. শাহনূর ইসলাম শাহীন

    আচ্ছালামু আলাইকুম, ভাইয়া আমি সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০১৫ এ আবেদন করতে চেয়েছিলাম। ফরমে উল্লেখিত যাবতীয় তথ্য পূরণ করার পর সাবমিট করলে ভুল দেখায় এবং এসএসসি/এইসএসসিতে পয়েন্ট কত সেটা জানতে চায় কিন্তু পয়েন্ট উল্লেখ্য করার কোন ঘর/অপশন খুজেঁ পাচ্ছিনা। phasing year এর ঘরটাতে পাসের সন সহ রেজাল্টের পয়েন্ট একত্রে সাবমিট করলে তখনও ভুল দেখায়। এবং phasing year সাবমিট করতে বলে কিন্তু phasing year এবং রেজাল্টের পয়েন্ট সাবমিট করার মত আলাদা ঘর পাচ্ছিনা এখন আমি কি করতে পারি? প্লিজ…..

  2. ভাইয়া আমি জানতে চাই কতো তারিখে সোনালি ব্যাংক এর শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশ করা হবে?

  3. বিজ্ঞান বিভাগ থেকে ssc তে ৪.৬১ পেয়েছে। সোনালী ব্যাংকের উপবৃত্তির জন্য আবেদন করা যাবে নাকি।বলে দিলে কৃতজ্ঞ থাকিব।

  4. প্রাথমিক ভাবে ‘নির্বাচিত দের তালিকা কবে প্রকাশ হবে??

  5. ফলাফল কবে অপ্রকাশিত হবে?
    জানালে উপকৃত হতাম।

  6. ফল প্রকাশ হয়েছে।আমি নির্বাচিত হয়েছি(প্রা)। কারো জানতে হলে e-mail me: [email protected]

  7. নওশাদ আলী হৃদয়

    সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৮ এর আবেদন করে ছাড়বে????
    আমি ২০১৭ সালে এসএসসি পাশ করেছি

  8. ভাই যারা ২০১৮ সালে SSC পরিক্ষা দিয়েছে তাদের জন্য কখন ·² ব্যাংক থেকে বিজ্ঞপতি বের হবে?
    Brother i want to know it, that who student they have completed they are SSC exam
    2018 how they are to find out the form 2018

  9. আমি এখনো টাকা পাইনি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।