রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি শুরু ১ জুলাই

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ১ জুলাই। একই সঙ্গে ঈদের পর থেকেই শুরু হচ্ছে বিশ্ববিদ্যালয়টির শ্রেণি কার্যক্রম। rangamati science and technology university

৪ মে নতুন এই বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর থেকেই ভর্তির জন্য প্রতীক্ষা করছিলেন শিক্ষা প্রতিষ্ঠানটির কম্পিউটার সায়েন্স ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ১০৪ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। প্রতি বিভাগে ভর্তির জন্য অন্তত ১৪ হাজার টাকা লাগতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।

এদিকে, কম্পিউটার সায়েন্স বিভাগে আগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৩১ শিক্ষার্থীর সঙ্গে আরও ৯ জনকে ভর্তির জন্য চূড়ান্ত করা হয়েছে। আর ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হচ্ছেন ৫০ শিক্ষার্থী। এসব শিক্ষার্থীদের মধ্যে কেউ যদি ভর্তি না হন। সেক্ষেত্রে পর্যায়ক্রমে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির জন্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ ও সিদ্ধান্তের কারণে ভর্তি প্রক্রিয়া শুরু হতে কিছুটা দেরি হয়েছে। তবে, ক্লাস শুরু হলে শিক্ষার্থীরা যতটুকু পিছিয়ে পড়েছে তা পুষিয়ে নেওয়া হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনায় সবার সহযোগিতা কামনা করেছেন।

সূত্রঃ বাংলানিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1120 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *