মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খুলছে ২৭ জুন

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ছাত্র নিহতের ঘটনায় এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী ২৭ জুন খুলছে টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মভাবিপ্রবি)।Mawlana Bhashani Science & Technology University

২৭ জুন বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়া হবে ও ২৮ জুন থেকে সব বিভাগের ক্লাস-পরীক্ষা শুরু হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মভাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের ১৮৩তম সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রেস ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মো. সামছুল আলম।

এদিকে, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্তে শিক্ষার্থীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। কয়েক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ায় তারা সেশনজটের আশঙ্কা থেকে মুক্তি পাচ্ছেন।

হওয়ায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও হল বন্ধ ঘোষণা করার এক মাসের অধিক সময় পর বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ১৩ মে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত হয় ছাত্রলীগ নেতা অপরাধতত্ত্ব ও পুলিশ বিজ্ঞান বিভাগের মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী আবু সাদাত খালেদ মোশারফ। উদ্ভূত পরিস্থিতিতে পরদিন হত্যাকাণ্ডে জড়িত ৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1013 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *