চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান ১ম বর্ষে ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। ভর্তিচ্ছুদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে হবে।

ইউনিট/উপ-ইউনিট প্রতি আবেদন ফি ৪৭৫ টাকা (প্রসেসিং ফি প্রযোজ্য)। নির্ধারিত আবেদন ফি ‘বিকাশ/রকেট’ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দেওয়া যাবে।

আবেদনের সময়সীমাঃ ১৩ সেপ্টেম্বর ২০১৮ তারিখ সকাল ১১টা থেকে ০৬ অক্টোবর ২০১৮ তারিখ রাত ১১:৫৯ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ০৭ অক্টোবর ২০১৮ তারিখ রাত ১১:৫৯ টা পর্যন্ত নির্ধারিত আবেদন ফি জমা দেওয়া যাবে।

ভর্তি পরীক্ষা পদ্ধতিঃ আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিট/উপ-ইউনিটে একশত নম্বরের MCQ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে)অংশগ্রহণ করতে হবে। ভর্তি পরীক্ষায় মোট প্রাপ্ত নম্বর থেকে প্রতিটি ভুল নম্বরের জন্য .২৫ নম্বর কর্তন করা হবে।

ভর্তি পরীক্ষার তারিখঃ ২৭, ২৮, ২৯ ও ৩০ অক্টোবর ২০১৮ তারিখ এবং B1 ও D1 উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৩১ অক্টোবর ২০১৮ তারিখ সকাল ১০টায় ও দুপুর ২:৩০ টায় অনুষ্ঠিত হবে।

ভর্তির যোগ্যতাঃ ইউনিট, উপ-ইউনিট ভিত্তিক আবেদনের যোগ্যতা জানতে নিচে প্রদত্ত ভর্তি বিজ্ঞপ্তি দেখুন।

প্রবেশপত্র ডাউনলোড এর সময়সীমাঃ ১৫ অক্টোবর তারিখ থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ১ ঘন্টা পূর্ব পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিট/উপ-ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড ও সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র সংশোধনঃ ১৩ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর তারিখ পর্যন্ত আবেদন সংশোধন করা যাবে। আবেদনপত্রের যে কোন প্রকার সংশোধনী বা ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন ডকুমেন্টের কপি নেওয়ার জন্য ৩০০/- টাকা সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি

Chittagong University Admission Circular 2018-19

Chittagong University Admission Circular 2018-19

চবি’রভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

আবেদন করতে প্রবেশপত্র ডাউনলোড করতে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ভিজিট করুনঃ admission.cu.ac.bd

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 568 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

2 comments

  1. LekhaporaBD.com e ami vorti songkranto onek information peyesi,,,,,,,,,tai jara ei webside ti open korse taderke ami onek onek thank you janai………….asha kori apnara aro new post ei webside e diben ……

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।