২০১৮-১৯ শিক্ষাবর্ষে নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ

মহামান্য হাইকোর্ট বিভাগের দায়েরকৃত রিট পিটিশনের প্রেক্ষিতে নটর ডেম কলেজ ঢাকায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব নিয়মে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলোঃ

১। ভর্তি আবেদন ফরম বিতরণ:

ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ১৭ মে সকাল ৯টা হতে ২১ মে রাত ১২টা পর্যন্ত সরাসরি ওয়েবাসাইট ndc.innovizz.com অথবা নটরডেম কলেজের নির্দিষ্ট ওয়েবসাইট www.notredamecollege-dhaka.com থেকে অনলাইনে আবেদন করতে হবে। ভর্তির আবেদন করার নিয়মাবলি কলেজের ওয়েবসাইটে দেয়া আছে। ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২০০/- টাকা রকেট-এর মাধ্যমে দিতে হবে।

পূণঃনিরীক্ষণে যাদের ফল পরিবর্তিত হবে ও ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করবে তাদের ঐদিনই কলেজে যোগাযোগ করতে হবে।

যারা পূর্বে আবেদন করতে পারেনি তারা ২২ থেকে ২৪ মে প্রতিদিন বিকাল ১টা থেকে ৪টা এবং ২৫ মে সকাল ৯টা হতে ৪টা পর্যন্ত ভর্তির আবেদন ফরম সংগ্রহ করতে পারবে। ফরম ও ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২০০/- টাকা ফরম সংগ্রহের সময় দিতে হবে। ফরমটি পূরণ করে সংগ্রহের দিনই জমা দিতে হবে।

লাইন নম্বরঃ ০১৯৩৩৩২২৫৩০, ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৩৩২২৫৩৩.

২। ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা :
বিজ্ঞান বিভাগ : বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5.00, ব্যবসায় শিক্ষা বিভাগ : GPA-4.00 এবং মানবিক বিভাগ : GPA-3.00। এস.এস.সি.-তে বাংলা মাধ্যমের শিক্ষার্থীরা ইংরেজি ভাসর্নের জন্য আবেদন করতে পারবে না।

৩। বিভাগ পরিবর্তন :

বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-৪.৫০, বিজ্ঞান ও ব্যববসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-৩.৫০।

৪। আসন সংখ্যা: বিজ্ঞান বিভাগ: বাংলা মাধ্যম-১৭৭০, ইংরেজি ভার্সন-২৯০, মানবিক বিভাগ: ৪০০ এবং ব্যবসায় শিক্ষা বিভাগ: ৭৫০।

ভর্তি পরীক্ষাঃ আবেদনকারী সকল প্রার্থীকে ভর্তির লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। ২৯মে থেকে ০১জুন  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সবাইকে নির্ধারিত তারিখ ও সময়সূচি অনুযায়ী কলেজের নির্দিষ্ট কক্ষে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। ২৮ মে দৈনিক যুগান্তর পত্রিকার পাশাপাশি লেখাপড়া বিডি’তেও (আবেদনের ID নম্বর অনুযায়ী) ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি প্রকাশ করা হবে। এস.এস.সি.-তে প্রাপ্ত জিপিএ, কলেজে ভর্তির লিখিত  ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রমানুসারে চূড়ান্তভাবে ভর্তির জন্য মনোনীত করা হবে।


৭। ভুল তথ্য প্রদান করলে ভতির্র অযোগ্য বলে বিবেচিত হবে।
৮। এস.এস.সি.’র সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বি.দ্র: যে সকল ছাত্র কলেজ কর্তৃক নির্ধারিত ইউনিফরম পরিধান ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধূমপানে অভ্যস্থ তাদের আবেদন করার প্রয়োজন নেই বলে বিশেষভাবে অবহিত করা হয়েছে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

২০১৮-১৯ শিক্ষাবর্ষে নটর ডেম কলেজে প্রাথমিকভাবে মনোনীতদের তালিকা

পরীক্ষার সময় সঙ্গে যা আনতে হবেঃ

  • ভর্তি আবেদনের প্রবেশপত্র।
  • এসএসসি পরীক্ষার ফলাফলের ইন্টারনেট প্রিন্ট কপি ও এসএসসি পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড।
  • কালো বলপেন ও প্রয়োজনে ক্যালকুলেটর।
  • মুক্তিযোদ্ধা কোটায় (FQ) আবেদনকারীদের প্রাথমিকভাবে সনাক্তকরণের জন্য মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় হতে প্রদত্ত সনদপত্রের ফটোকপি এবং সম্পর্ক প্রমাণের জন্য প্রয়োজনীয় সার্টিফিকেট এর ফটোকপি।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 565 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

4 comments

  1. আমি এস. এস.সি ও এইচ.এস.সি তে মোট ৬.৭৩ পেয়েছি আমি কি কোন সরকারি কলেজে ভতির্ হতে পারবো

  2. কোটা কেন আবার ?আর কোনো কোটা চাইনা।

  3. 4.86 বাণিজ্য থেকে ।আমার কি সুযোগ হবে

  4. নটর ডেম কলেজের ভর্তি অনলাইনের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।