জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রফেশনাল ভর্তির ২য় স্লিপের ফলাফল জানবেন যেভাবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমের রিলিজ ২য় স্লিপের মেধা তালিকা ০৯ মে ২০১৮ তারিখ বিকাল ৪ টায় এসএমএস ও রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হয়েছে।

রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ০৯/০৫/২০১৮ তারিখ থেকে ১৩/০৫/২০১৮ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে পূরণকৃত চূড়ান্ত ভর্তি ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ কলেজে জমা দিতে হবে।

চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা প্রথমে বিকেল ৪ টার পর এসএসএস পদ্ধতিতে প্রকাশ করা হয়। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

যেকোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

NU<space>ATHP<space>Roll No

এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

অনলাইনে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা রাত ৯ টার পর প্রকাশ করা হবে। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’র এই পোস্টের মধ্যে দেওয়া ফরমে আপনার ভর্তির প্রাথমিক আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগিন করেও দেখতে পাবেন।

অনলাইনে অনার্স প্রফেশনাল ভর্তির রিলিজ স্লিপের ফলাফল দেখতে ও ভর্তি ফরম পূরণ করতে এখানে লগিন করুনঃ

লগিন করতে এখানে ক্লিক করুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রফেশনাল ১ম বর্ষ রিলিজ স্লিপে ভর্তির সময়সীমাঃ

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার তারিখঃ ০৯/০৫/২০১৮ তারিখ থেকে ১৩/০৫/২০১৮ তারিখ।
  • রিলিজ স্লিপে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফিসহ সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার সময়সীমাঃ ১০/০৫/২০১৮ তারিখ থেকে ১৪/০৫/২০১৮ তারিখ।
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ১০/০৫/২০১৮ তারিখ থেকে ১৫/০৫/২০১৮ তারিখ

ভর্তি হতে যে সকল কাগজপত্র লাগবেঃ

# ভর্তি ফরম ইন্টারনেট থেকে যথাযথভাবে পূরণ করে A4 সাইজের কাগজে ০৩ (তিন) সেট প্রিন্ট কপি (অবশ্যই আবেদন ফরম Colour Print হতে হবে)
# ভর্তি ফরমের সাথে ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের ছবি সংযুক্ত করতে হবে।
# ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২ কপি
# এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় পাশের সনদপত্র / প্রশংসাপত্র ২ কপি
# এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় মার্কশীটের ফটোকপি ২ কপি
# এস এস সি পরীক্ষার মূল মার্কশীট

ভর্তি ফি কলেজ ভেদে ভিন্ন ভিন্ন হতে পারে। এটা কলেজ কর্তৃপক্ষ থেকে জেনে নিতে হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 572 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।