সমাবর্তনের স্বপ্নপূরণ হতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

ওমর ফারুক কোমলঃ অবশেষে প্রায় ২১ লাখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বপ্নপূরণ হতে যাচ্ছে । শিক্ষার্থীদের  দীর্ঘদিনের দাবি ছিল দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাতীয় বিশ্ববিদ্যালয়েরও সমবর্তন হবে, অবশেষে সেই দাবির সাথে একমত হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আগামী বছরের (২০১৬) নভেম্বর অথবা ডিসেম্বর মাসে সমবর্তন করতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২৫ মে সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৮২তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ছাড়াও সভায় আরো বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে, আসছে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম আগামী ১ অক্টোবর শুরু করা সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সঙ্গে চলতি বছরের ডিসেম্বর মাসেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে অনার্সের ক্লাস শুরু করা হবে। এর ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমে আসবে বলে সভায় মন্তব্য করেন উপাচার্য।

জাতীয় বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনের সিনেট হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ সভায় সভাপতিত্ব করেন। এতে বিশ্ববিদ্যালয়ের উপ উপচার্য অধ্যাপক ড. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদ ও ডিনরা উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন এই লিঙ্কে।

পোষ্টটি লিখেছেন: Omar Faruq Komol

Omar Faruq Komol এই ব্লগে 5 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

4 comments

  1. যাক! ভালো একটা খবর!
    NU আগের চাইতে এখন অনেক এডভান্স!

  2. আল মামুন মুন্না

    খুশির খবরটা লেখাপড়া বিডি তে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ 🙂

  3. জাতীয় বিশ্ববিদ্যালয় এখন সত্যই জাতিয় বিশ্ববিদ্যালয় হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।