২০১৫ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ৩০ মে প্রকাশ হবে

২০১৫ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ৩০ মে প্রকাশিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ১১ মে সোমবার বিকেল সোয়া তিনটার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী জানান, ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করা হবে। এ সময় প্রধানমন্ত্রী কয়েকটি বিদ্যালয়ে ভিডিও কনফারেন্স করে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।Result

বেলা দেড়টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, এবার ব্যতিক্রমী অবস্থার মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। আমরা ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করি। আগামী ৩ জুন পরীক্ষা শেষ হওয়ায় ৬০ দিন পূর্ণ হবে। অনেক আগে তারিখ ঘোষণায় শিক্ষার্থীদের উদ্বিগ্নতা ও অপেক্ষার অবসান ঘটবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, রাজনৈতিক অস্থিরতার কারণে ২০১৫ সালের এসএসসি পরীক্ষা পূর্বে ঘোষিত সময়সুচি অনুসারে সময়মত শেষ হয়নি। ১৬ দিনের মোট ৩৬৮টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়। ফলে গত ২৮ মার্চ শেষ হয়েছিল ২০১৫ সালের এসএসসির সাধারণ ৮ বোর্ডের পরীক্ষা। আর মাদরাসা বোর্ডের পরীক্ষা শেষ হয় ৩ এপ্রিল।

এবার ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

এদিকে প্রকাশ হওয়ার পর এসএসসি ও সমমান পরিক্ষার ফলাফল ২০১৫ অনলাইনে লেখাপড়া বিডি থেকে দেখা যাবে। তাই ২০১৫ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল সংক্রান্ত সর্বশেষ সব তথ্য জানতে নিয়মিত চোখ রাখুন লেখাপড়া বিডি‘তে।

অনলাইনে ২০১৫ সালের এসএসসি / সমমান পরীক্ষার ফলাফল দেখুন এখানে

মোবাইল থেকে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 618 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

2 comments

  1. আপনাকে অনেক ধন্যবাদ । কেননা খবরটা প্রায় ছাত্র ছাত্রীদের জানা প্রয়োজন ছিল ।

  2. ভাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *