নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের তৃতীয় সমাবর্তন এর ভিডিও

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর শহীদ সোহ্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ২৬ এপ্রিল রবিবার দুপুরে প্রায় ৪ হাজার ৬শত শতক ও একাত্তর শিক্ষার্থীদের ডিগ্রি প্রদানের মধ্য দিয়ে সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও নর্দান বিশ্ববিদ্যালয়ের আচার্য  এ্যাডভোকেট মোঃ আব্দুল হামিদ।3rd Convocation

উত্তীর্ণদের মাঝে সনদপত্র বিতরণ শেষে রাষ্ট্রপতি বলেন, জাতীয় জীবনে শিক্ষার গুরুত্ব অনেক বেশি।

সরকারী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি  বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোতেও গবেষণা বৃদ্ধির আহবান জানান রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ।

গ্রাজুয়েটদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরাই দেশের উচ্চতম মানব সম্পদ এবং তোমরাই ন্যায় নীতি প্রতিষ্ঠায় সচেষ্ট থাকবে, তোমাদের আদর্শ ও জ্ঞান দিয়ে এ দেশকে প্রতিষ্ঠিত করবে।

শতক ও একাত্তর পরীক্ষায় সর্বাধিক ভালো ফলাফলের জন্য ব্যবসায় অনুষদের শিক্ষার্থী মৌসুমী বর্ধন ও ইরফানুল হক, স্বাস্থ বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী উলফাত আরা এবং আইন অনুষদের শিক্ষার্থী মোহাম্মদ রেজাউর রহমানকে ‘চ্যান্সেলর পদক’ প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসাবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর অথনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান জনাব এ কে আজাদ চৌধুরী, নর্দান বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম। চলুন দেখে নেওয়া যাক সমাবর্তনের ভিডিওঃ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1017 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *