যশোরে চলছে ১২ দিন ব্যাপী বিভাগীয় বইমেলা

‘চেতনার জাগরণে বই’ প্রতিপাদ্যে গত ২৫ এপ্রিল শনিবার থেকে যশোরে শুরু হয়েছে ১২ দিনব্যাপী বইমেলা। শহরের মুন্সি মেহেরুল্লাহ (টাউন হল) ময়দানে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় সাতটি সরকারি ও ৬১টি বেসরকারিসহ ৬৮টি স্টল বসেছে। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার স্টল খোলা থাকছে।

এর আগে ২৫ এপ্রিল এ মেলার উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বলেন, ‘প্রতিটি জাতি তার নিজস্ব সংস্কৃতি নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে চায়। আমরাও তেমনটি চেয়েছি। কিন্তু এক শ্রেণীর মানুষ ধর্মভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে। অথচ ইসলাম ধর্ম ও আরবিভাষী অধ্যুষিত আরব রাষ্ট্রগুলোতেও এমনটি নেই। ’
Asaduzzaman
তিনি বলেন, ‘জ্ঞানী হতে হলে বই পড়তে হবে। শুধু জিপিএ-৫ পেলেই জীবনে সফলতা আসে না। পরীক্ষায় ভাল ফলাফল না করেও বিভিন্ন ক্ষেত্রে সফলতা পেয়েছেন মনীষীরা।’

যশোর জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

Asaduzzaman on Book Fair

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব রণজিতকুমার বিশ্বাস, যুগ্ম-সচিব মনজুরুর রহমান, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুর রহমান, জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ওসমান গণি, সহ-সভাপতি মাযহারুল ইসলাম প্রমুখ।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 553 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।


Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।