ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তির দরখাস্ত আহবান

বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ১ জন কৃতী ছাত্রীকে স্বর্ণপদক এবং ৪ জন মেধাবী ছাত্রীকে মেধা বৃত্তি প্রদান করা হবে।

২২ এপ্রিল বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানায়। ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ এর উদ্যোগে আগামী ৮ আগস্ট বর্ণাঢ্য অনুষ্ঠানে তাদের স্বর্ণপদক ও মেধা বৃত্তি প্রদান করা হবে।

স্বর্ণপদক ও মেধা বৃত্তির জন্য হলের ২০০৯-২০১০ সেশনের স্নাতক সম্মান পরীক্ষায় উত্তীর্ণ আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের কাছ থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৫ মে’র মধ্যে ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট বরাবর দরখান্ত জমা দিতে হবে।DU_NEW_logo_247868977

স্বর্ণপদক প্রার্থীদের স্নাতক সম্মান পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৭ এবং মেধা বৃত্তি প্রার্থীদের ন্যূনতম সিজিপিএ ৩.৬ থাকতে হবে। এছাড়া, এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় তাদের চতুর্থ বিষয় বাদে ন্যূনতম সিজিপিএ ৪.৫ থাকতে হবে।

দরখাস্তের সঙ্গে সকল পরীক্ষার নম্বরপত্রের সত্যায়িত কপি এবং সংশ্লিষ্ট বিভাগ ও ইনস্টিটিউট প্রদত্ত চারিত্রিক সনদপত্র জমা দিতে হবে। সহশিক্ষা কার্যক্রমে জড়িতদের স্ব স্ব ক্ষেত্রে অর্জিত সাফল্যের সনদপত্র দরখাস্তের সঙ্গে সংযুক্ত করতে হবে।

তথ্যসূত্রঃ ক্যাম্পাসলাইভ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 998 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *