চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনে ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-’১৫’ উদযাপন করলো চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়। এবারের মূল প্রতিপাদ্য ছিল ‘প্রাণি থেকে মানুষে সংক্রমনযোগ্য ভেক্টর-বাহিত রোগসমূহের গুরুত্ব’।

দিবসটি উপলক্ষে ২৫ এপ্রিল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ভারতের তামিলনাডু ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এস. থিলাগার,

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি ও বিশ্বখাদ্য সংস্থার (এফএও, বাংলাদেশ) ওয়ান হেলথ কো-অর্ডিনেটর প্রফেসর ড. নীতীশ চন্দ্র দেবনাথ, প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান এবং জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আবদুল হাই।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন-চট্টগ্রাম চ্যাপ্টার, ভেটেরিনারি ছাত্র সমিতির যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব কর্মসূচি পালন করা হয়।

বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশ্ব ভেটেরিনারি দিবসের প্রতিপাদ্য বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী।।

উল্লেখ্য, ওয়ার্ল্ড ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ২০০০ সাল থেকে সারা বিশ্বে ভেটেরিনারি দিবসটি পালিত হয়ে আসছে। প্রতিবছর এপ্রিল মাসের শেষ শনিবার এ দিবসটি পালিত হয়। এবার বিশ্বের ৮০টি দেশে এ দিবসটি একযোগে পালিত হচ্ছে।World Veterinary Day 2015

সৌজন্যেঃ ক্যাম্পাসলাইভ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1021 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *