নারায়নগঞ্জের আড়াইহাজারে ২ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়ণের লক্ষ্যে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়াম প্রাঙ্গনে ১৩ ও ১৪ এপ্রিল দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে ।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মেলায় উদ্বোধনী দিনে প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ আনিছুর রহমান মিঞা এবং সমাপনী দিনে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। সভাপতিত্ব করবেন ইউএনও মোহাম্মদ সামছুল হক। এসিল্যান্ড- মুহাম্মদ শরিফুল হক জানান, মেলায় মোট ২৫ টি ষ্টলে আপগ্রেড বিভিন্ন তথ্য ও প্রযুক্তি সমাহার ঘটছে।

digital-innovation-fairচারিদিকে সবুজ আর লালের সমারোহ। লাল-সবুজের ব্যানার। সব একই রকমের। লেখার ধরণও এক রকম। স্টলে স্টলে ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্ক্রীন, ডিজিটাল অন্যান্য ডিভাইস, ডিজিটাল সংগীত। স্টলে স্টলে উৎসুক জনতা। এস এম মাজহারুল ইসলাম অডিটরাম প্রাঙ্গনের বাইরে ব্যানার দেখে থমকে যাচ্ছে জনতা। কী হতে চলেছে! এ এক অন্যরকম আয়োজন, এ এক মেলা- ডিজিটাল উদ্ভাবনী মেলা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের এক অনন্য প্রদর্শনী।

ডিজিটাল উদ্ভাবনী মেলা চলছে। হাজার হাজার দর্শনার্থী। বিভিন্ন স্কুল, কলেজ থেকে দল বেঁধে আসছে শিক্ষার্থীরা। পরনে তাদের পরিচ্ছন্ন ইউনিফর্ম। এসেছে প্রিয় আড়াইহাজারবাসী। সারাদিন প্রচন্ড ভীর। স্টলের প্রতিনিধিগণ ব্যস্ত তাদের ডিজিটাল প্রযুক্তি ও সেবা প্রদর্শন নিয়ে। এই অভূতপূর্ব গণজোয়ারে আমরা অভিভূত, উচ্ছাসিত। আবেগের বাধ আর ধরে রাখা যায় না। মধ্যদুপুরেও খুবই ভীর। দুপুর ৩টা হতে বিকাল ৫টা পর্যমত্ম একটু যেন বিশ্রাম প্রয়োজন সকলের। মেলায় দর্শক সমাগম একটু কম। আয়োজক কমিটির একটু বিশ্রাম প্রয়োজন। কিন্তু কোথায়? । কী জনসমুদ্র! আমাদের আবেগের বাধ আর ধরে রাখা যায় না। বাধ ভাঙ্গা মানুষের জোয়ার অপ্রতিরোধ্য।

পোষ্টটি লিখেছেন: অরণ্য সৌরভ

অরণ্য সৌরভ এই ব্লগে 47 টি পোষ্ট লিখেছেন .

আমি অরণ্য সৌরভ, লেখাপড়া করছি সরকারী সফর আলী কলেজ আড়াইহাজার, নারায়নগঞ্জ। পাশাপাশি কবি ও সাংবাদিক হিসেবে কাজ করছি মাসিক "হাতেখড়ি"তে [email protected]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *