মোমের আলোয় শুরু এইচএসসি পরীক্ষাঃ ডিসি,এসপি’র কেন্দ্র পরিদর্শন

রাজনৈতিক অস্থিরতার মধ্যেই বুধবার সকাল ১০ টা থেকে শুরু হয়েছে এইচএসসি বা সমমানের পরীক্ষা। তবে সকালে আকাশ অন্ধকারাচ্ছন্ন হয়ে মষুল ধারে বৃষ্টি নামায় বিদ্যুত বিভ্রাটের কারনে অনেক পরীক্ষা কেন্দ্রে মোমবাতির আলোতে পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে হয়।

খোজঁ নিয়ে জানাগেছে, নগরীর সদর উপজেলার সামনে কমর আলী হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্র সহ বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে বিকল্প বিদ্যুত ব্যবস্থা না থাকায় মোমের আলোতে পরীক্ষা দিতে হয় । এ সময় অনেকটা ভোগান্তিতে পরতে হয় পরীক্ষার্থীদের। এ বিষয়ে কমর আলী হাই স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আব্দুল জলিল জানান, পরীক্ষা শুরু হওয়ার সময় সকালে বিদ্যুত বিভ্রাট হওয়ায় প্রায় ২ শতাধিক মোমবাতি জ্বালিয়ে কক্ষ গুলোতে পরীক্ষার্থীদের জন্য আলোর ব্যবস্থা করা হয়। তবে ২০ মিনিটের মধ্যেই বিদ্যুত চলে আসায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। মঙ্গলবার রাতেও বিভিন্ন স্থানে দীর্ঘ সময় বিদ্যুত বিভ্রাট ছিল । ফলে পরীক্ষার্থীদের শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটে বলে জানান অনেক পরীক্ষার্থী।
এ দিকে সকালে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) শাহীন আরা। এসময় তারা সরকারী তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারী মহিলা কলেজ, নারায়নগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ , আমলাপাড়া আইডিয়াল স্কুল পরীক্ষা কেন্দ্রে তারা পরিদর্শন করেন।
প্রসঙ্গত, এ বছর নারায়নগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থী ১৬ হাজার ৯শ’৭১ জন। পরীক্ষা কেন্দ্র ২২ টি । উচ্চ মাধ্যমিকে ১৫ হাজার ৫শ’ ৬৫ জন, আলিমে ৭শ’ ৮৩ জন ও ভোকেশনালে ৬শ’ ২৩ জন পরীক্ষার্থী রয়েছে। পরীক্ষার কেন্দ্র রয়েছে ২২টি। এর মধ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র রয়েছে ১২টি, আলিমে রয়েছে ৬টি এবং ভোকেশনালে রয়েছে ৪টি।

পোষ্টটি লিখেছেন: অরণ্য সৌরভ

অরণ্য সৌরভ এই ব্লগে 47 টি পোষ্ট লিখেছেন .

আমি অরণ্য সৌরভ, লেখাপড়া করছি সরকারী সফর আলী কলেজ আড়াইহাজার, নারায়নগঞ্জ। পাশাপাশি কবি ও সাংবাদিক হিসেবে কাজ করছি মাসিক "হাতেখড়ি"তে [email protected]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *