জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষার সংশোধিত সময়সূচী ও কেন্দ্র তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল আইন কলেজ এর ২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষা এপ্রিল মাসের ১০ তারিখ থেকে শুরু হয়ে মে মাসের ২২ তারিখ পর্যন্ত চলবে। ইতোমধ্যে উক্ত পরীক্ষার সময়সূচি ও কেন্দ্র তালিকা প্রকাশিত হয়েছে। প্রকাশিত সময়সূচী অনুসারে নির্ধারিত দিনসমূহে প্রতিটি পরীক্ষা দুপুর ২:০০ টা থেকে শুরু হবে।

পরীক্ষার্থী প্রতি কেন্দ্র ফি ৫০০/- টাকার মধ্যে ৭৫% টাকা অর্থাৎ ৩৭৫ টাকা হারে সংশ্লিষ্ট কেন্দ্র আসন বিন্যাসের জন্য এক কপি রোল বিবরণী পরীক্ষা শুরু হওয়ার ২-৩ দিন আগে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করার জন্য অনুরোধ করা হয়েছে।

২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষার সময়সূচী ও কেন্দ্র তালিকার পিডিএফ ডাউনলোড লিঙ্ক

সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে পেছানো জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষার পরিবর্তিত সময়সূচী

পরিবর্তিত সময়সূচির ডাউনলোড লিঙ্ক

২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষার সময়সূচী

২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষার কেন্দ্র তালিকা প্রবেশপত্র সংক্রান্ত নোটিশ

পরীক্ষার্থীদের প্রবেশপত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ www.nu.edu.bd এর এই লিঙ্ক থেকে ৩০/০৩/২০১৫ তারিখে স্ব-স্ব কলেজ নিজ দায়িত্বে ডাউনলোড করে নিতে হবে (এ জন্য পৃথক কোন পত্র ইস্যু করা হবে না)।

প্রবেশপত্র ডাউনলোডের পূর্বে যা জানা জরুরী 

২০১৪ সালের এলএল.বি ১ম পর্ব পরীক্ষায় অংশগ্রহণকারী ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ডে ১১ সংখ্যার রেজিস্ট্রেশন নম্বর প্রদান করা হয়েছে। বর্ণিত শিক্ষাবর্ষের সকল ছাত্র-ছাত্রীর রেজি: নম্বরের প্রথম ৪টি সংখ্যা (বাম দিকের ৪টি সংখ্যা) একই ডিজিট ব্যবহৃত হয়েছে।  পরীক্ষার্থীদের OMR ফরম পূরণের সুবিধার্থে প্রত্যেক শিক্ষার্থীর রেজি:নম্বরের শেষ সাত সংখ্যা  পরীক্ষার প্রবেশপত্র ও রোল বিবরণীতে রেজিস্ট্রেশন নম্বর হিসেবে ব্যবহার করা হয়েছে (প্রথম ৪টি ডিজিট কমন হওয়ায় মুদ্রণ করা হলো না)।

পরীক্ষার্থীদেরকে প্রবেশপত্রের রেজিস্ট্রেশন নম্বর এবং রোল নম্বর অনুযায়ী OMR Form পূরণ এবং পরীক্ষার যাবতীয় কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে।

 

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 625 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *