এইচএসসির রুটিনে কোনো পরিবর্তন হবে নাঃ শিক্ষামন্ত্রী

যতো বাধাই আসুক, এইচএসসি পরীক্ষার রুটিনে কোনো পরিবর্তন হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

২৮ মার্চ শনিবার রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মিলনায়তনে জেলা শিক্ষা কর্মকর্তা এবং টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষদের মধ্যে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে একথা জানান তিনি।

তিনি বলেন, ১ এপ্রিল থেকে পরীক্ষার রুটিন দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়েই পরীক্ষা শুরু হবে। মানুষ পোড়ানোর হরতাল মানুষ আর মানে না। হরতাল দিলেও এইচএসসি পরীক্ষার রুটিনের কোনো পরিবর্তন হবে না। যতো বাধাই আসুক আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষা নেবো।

তিনি আরও বলেন, যেকোনো পরিস্থিতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা রুটিনমাফিক হবে। এর কোনো ব্যত্যয় হবে না। মন্ত্রী পরীক্ষার্থী-অভিভাবক, শিক্ষক-কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে  এ বিষয়ে সর্বাত্মক সজাগ থাকার পরামর্শ দেন।

এ লক্ষ্যে দেশবাসীর সহযোগিতাও কামনা করেন শিক্ষামন্ত্রী। Sikkhamontri_banglanews24_434237710

বিএনপির নেতাদের উদ্দেশে নাহিদ বলেন, আপনাদের সন্তানদের বিদেশে পড়তে পাঠান অথচ দেশের সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করেন না। আপনাদের কোনো বাধাই আমরা মানি না। একদিন আপনাদের বিচারের মুখোমুখি হতেই হবে।

মন্ত্রী আরও বলেন, গত তিন মাসে শিক্ষার অপূরণীয় ক্ষতি হয়েছে। আমাদের সাড়ে পাঁচ কোটি ছাত্র-ছাত্রী তিন মাসে ধরে ক্লাস করতে পারেনি। ঠিকমতো তারা পরীক্ষা দিতে পারছে না। এটি জাতির জন্য বিশাল ক্ষতি। সামনে শিক্ষার আর কোনো ক্ষতি হতে দেবো না।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, তারা পোড়া লাশের ওপর দিয়ে ক্ষমতায় যেতে চায়। সে ইচ্ছা কোনোদিন পূরণ হবে না।

নতুন প্রজন্মের স্বার্থে শিক্ষাকে রাজনৈতিক কর্মসূচির বাইরে রাখার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার প্রমুখ।

সৌজন্যেঃ বাংলানিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 952 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *