জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী প্রকাশনা উৎসব ও বইমেলা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী প্রকাশনা উৎসব ও বইমেলা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বাংলা সংসদের আয়োজনের এ মেলা রবীন্দ্র-মহুয়ামঞ্চে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে।

২১ মার্চ শনিবার সকাল ১১টায় নতুন কলা ভবনের ২২০নং কক্ষে কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রকাশনা উৎসব ও বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, পাঠকের সঙ্গে লেখকের সম্পর্ক অবিচ্ছেদ্য। লেখক পাঠকের মনের চৈতন্যের উন্মেষ ঘটান।পাঠকের জ্ঞানকে সমৃদ্ধ করা লেখকের দায়িত্ব। বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীগণ এই দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছেন।
প্রকাশনা উৎসব ও বইমেলা
বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড.অনিরুদ্ধ কাহালির সভাপতিত্বে প্রকাশনা উৎসব ও বইমেলায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, উৎসবের আহ্বায়ক ড. রেজাউল করিম তালুকদার প্রমুখ।

এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় বাংলা একাডেমি, বিশ্বসাহিত্য কেন্দ্রসহ প্রায় ১৫টি প্রকাশনার স্টল রয়েছে।

মেলায়  বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের প্রকাশিত বই প্রদর্শনী ও বিক্রির জন্য বাংলা সংসদের পক্ষ থেকে একটি স্টল রয়েছে। স্টলটিতে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদেরও বই পাওয়া যাচ্ছে।

তথ্যসূত্রঃ বাংলানিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 984 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *