নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ২২ মার্চ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৪-১৫ সেশনের প্রথম বর্ষ (স্নাতক) শ্রেণিতে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি (আসন খালি থাকা সাপেক্ষে) আগামী ২২ মার্চ অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গ্রুপ ‘এ’ তে ইতোপূর্বে যাদের চয়েস ফরম দেওয়া হয়েছে ওই সব শিক্ষার্থী এবং মেধাক্রম ৬০১-৭০০ পর্যন্ত ও উপজাতি কোটা মেধাক্রম ১১-৩০ পর্যন্ত। ইতোপূর্বে যারা চয়েজ ফরম জমা দিয়েছে তারা মেধাক্রম অনুযায়ী অগ্রাধিকার পাবে।

ফলিত গণিত বিভাগে ছয়টি এবং এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড হ্যাজার্ড স্টাডিজ বিভাগে ১৪টি আসন খালি আছে।

গ্রুপ ‘বি’ এ মেধাক্রম ৬০১-৯৫০ পর্যন্ত। ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স বিভাগে সাতটি এবং কোস্টাল এগ্রিকালচার বিভাগে ৫৬টি আসন খালি আছে।

গ্রুপ ‘সি’ এ ইতোপূর্বে যাদের চয়েজ ফরম দেওয়া হয়েছে ওই সব শিক্ষার্থী (মুক্তিযোদ্ধা ও উপজাতি ব্যতীত)। ইংরেজি বিভাগে একটি আসন খালি আছে।

গ্রুপ ‘ডি’ এ বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১০১-১১৫ পর্যন্ত। ইকনোমিক্স অ্যান্ড পোভার্টি স্টাডিজ বিভাগে তিনটি আসন খালি আছে।

অপেক্ষমান তালিকার সব গ্রুপের ভর্তির অনুমতি প্রাপ্তদের আগামী ২২ মার্চ সকাল ৯টা থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে।

ভর্তিচ্ছুদের আবশ্যই এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল মার্কশিট আনতে হবে, অন্যথায় ভর্তি নেওয়া হবে না।

প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি-চার্জ বাবদ ‘এ’ গ্রুপের জন্য আনুমানিক ১৯,০০০.০০ (ঊনিশ হাজার) টাকা, ‘বি’ গ্রুপের জন্য আনুমানিক ১৯,০০০.০০ (ঊনিশ হাজার) টাকা, ‘সি’ গ্রুপের জন্য আনুমানিক ১৭,০০০.০০ (সতের হাজার) টাকা এবং ‘ডি’ গ্রুপের জন্য আনুমানিক ১৭,৫০০.০০ (সতের হাজার পাঁচশত) টাকা ভর্তি হওয়ার জন্য সঙ্গে আনতে হবে।

ভর্তিকৃত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের কোনো আবাসন ব্যবস্থা নেই।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 606 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *