ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করবে ক্রিয়েটিভ আইটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন বিভাগের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করতে যাচ্ছে দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি লিমিটেড। এ উপলক্ষ্যে ০৮ মার্চ ২০১৫ তারিখ রোববার চারুকলায় দুটি প্রতিষ্ঠানের মধ্যে হয়ে গেল একাডেমীক পার্টনারশীপের এক স্মারক স্বাক্ষর অনুষ্ঠান।

সমঝোতা চুক্তির ফলে এখন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন বিভাগের শেষ বর্ষের সকল শিক্ষার্থীরা বিনামূল্যে ক্রিয়েটিভ আইটিতে ইন্টার্নশীপের সুযোগ পাবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকর সামনে এই চুক্তিপত্রে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মনির হোসেন এবং গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান মাকসুদুর রহমান।

এ চুক্তি স্বাক্ষরে আরো উপস্থিত ছিলেন, বিডিজবসের সম্মানিত প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান মাকসুদুর রহমান।

এ চুক্তি স্বাক্ষরের কারনে এখন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিকস বিভাগের সকল স্টুডেন্টকে চার বছরের অনার্স কোর্সের শেষ ক্রিয়েটিভ আইটিতে ইন্টার্ণী করার সুযোগ পাবে আর এ প্রতিষ্ঠান হতে প্রাপ্ত ৩০ মার্ক সকল স্টুডেন্টদের চূড়ান্ত মার্কশীটে যুক্ত হবে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ১মবারের মত সিলেবাসে কোন বেসরকারী ট্রেনিং প্রতিষ্ঠানের নাম যুক্ত হতে যাচ্ছে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 619 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *