জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম ও ২য় বর্ষের পরীক্ষা ৩০ ও ৭ এপ্রিল আর ডিগ্রির ২৮ মার্চ থেকে শুরু

এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি নেয়া হবে। সেশনজট নিরসনে ভর্তি প্রক্রিয়ার সময় এগিয়ে আনা হবে।National University

রোববার রাজধানীর ধানমন্ডিস্থ বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ এ কথা জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া ও অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ।

সংবাদ সম্মেলনে অধ্যাপক হারুন-অর-রশিদ বলেন, অবরোধ-হরতালে শুধু শুক্র ও শনিবার নয়, সপ্তাহের অন্যান্য দিনেও নির্ধারিত ক্লাস ও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তিনি জানান, ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া স্নাতক (পাস) পরীক্ষা শুরু হবে ২৮ মার্চ থেকে। ৩০ মে পর্যন্ত চলবে এই পরীক্ষা যেখানে অংশ নেবেন প্রায় ৫ লাখ শিক্ষার্থী।

২০১৩ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার সময়সূচি পাবেন এই লিঙ্কে।

ফেব্রুয়ারির শেষে শুরু হতে যাওয়া সম্মান প্রথম বর্ষ চূড়ান্ত পরীক্ষা শুরু হবে ৩০ এপ্রিল। এই পরীক্ষায় অংশ নেবেন ১ লাখ ৮০ হাজার শিক্ষার্থী। ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া সম্মান দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষা শুরু হবে ৭ এপ্রিল থেকে, যেখানে অংশ নেবেন ২ লাখ ৩০ হাজার পরীক্ষার্থী।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 998 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

One comment

  1. উপরে দেখতে পাচিছ যে 30 ও 7 তারিখে পরিক্ষা । কোন শিক্ষা বর্ষের জানালে বাধিত হব। জাতীয় বিশ্ব বিদ্যালয়ের সাইটে তো কোন কিছু নেই। থাকলে লিঙ্ক দিলে ভাল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *