মালায়শিয়ার যে কোন College/University তে স্টুডেন্ট ভিসার Application Status চেক করার নিয়ম

আজ আমি আপনাদের দেখাবো কিভাবে মালায়শিয়া স্টুডেন্ট ভিসার Application Status চেক করতে হয়। আমরা অনেকেই হয়তো মালায়শিয়া স্টুডেন্ট ভিসায় যওয়ার জন্য অ্যাপ্লই করেছি, কিন্তু আমরা জানিনা যে আমাদের Application এর কাজ কত % হয়েছে। অনেক সময় দেখাযায় যে আমরা যে দালাল বা বড় ভাই এর মাধ্যমে অ্যাপ্লাই করি তারা বলে তোমার ভিসা চলে আসছে তুমি টাকা দাও অথচ আমাদের Application Status এ ১০০% কমপ্লিট হয়নি, এভাবে অনেকেই প্রতারনায় পরে।আমি নিজেও এই প্রতারনার শিকার হয়েছি।

তাই আপনাদের সবাইকে জানিয়ে দিতে চাই কিভাবে মালায়শিয়া স্টুডেন্ট ভিসার Application Status চেক করতে হয়।যাতে আমাদের সাথে কেউ প্রতারনা না করতে পারে, কেননা আমরা সবাই এখন সচেতন।

আশাকরি আপনারা সবাই Application Status চেক করার নিয়মটা দেখবেন, হয়ত এখন কাজে নালাগতে পারে পরবর্তিতে অবশ্যই কাজে লাগবে।হয়ত আপনার ছোট ভাই, নিকটের কোন আত্বিয়, অথবা বন্দুদের মধ্যে কেউ অ্যাপ্লাই করতে পারে, তখন আপনি তাদেরকে বলতে পারবেন যে কিভাবে মালায়শিয়া স্টুডেন্ট ভিসার Application Status চেক করতে হয়।

যখন Application, EMGS(Education Malaysia Global Service) এ যমা হবে তখন তখন আপনাকে ০% দেখাবে, তারপর ২ থেকে ৭ দিন পর ২০% হবে, তারপর ২ থেকে ৭ দিন পর ৩০% হবে, তারপর ২ থেকে ৭ দিন পর ৫০% হবে, তারপর ২ থেকে ৭ দিন পর ৭০% হবে, তারপর ২ থেকে ১৫ দিন পর ১০০% হবে। ৭০% এর পর ১০০% হতে তুলনামুলক একটু বেশি সময় নেয়। ১০০% হলে আপনার Visa Approval Letter চলে আসবে। তারপর বাংলাদেশে মালায়শিয়ান এ্যম্বাসি থেকে স্টিকার লাগিয়ে, বিমান টিকেট করে চলে যাবেন।

এই লিংক থেকে দেখেনিন (মাত্র ৩ মিনিটের ভিডিও): https://www.youtube.com/watch?v=fx09fVXmp0E&feature=youtu.be

সৌজন্যেঃ মোঃ ওবাইদুল

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 976 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *