জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষার ফলাফল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ‘ইউনিট-৩’ (বাণিজ্য শাখা)-এর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৬৪৯টি আসনের বিপরীতে ২০০৩ জন পরীক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

২৩ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল পাবেন এই লিংকেঃ http://admissionjnu.info/web/resultx/1.html

যে সকল শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় রয়েছে তারা আগামী ২৪ অক্টোবর দুপুর ১২ টা থেকে ৩ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত বিষয় পছন্দ করতে পারবে। প্রার্থীদেরকে অগ্রাধিকার ভিত্তিতে বিষয় পছন্দ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ভর্তির পরেও শিক্ষার্থীদের অগ্রাধিকার তালিকা অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন ঘটবে এবং শিক্ষার্থীদেও সেটা মেনে নিতে হবে। পরবর্তী সময়ে শিক্ষার্থীদের প্রদত্ত বিষয় পছন্দক্রম কোনো অবস্থাতেই পরিবর্তন করা যাবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে বিষয় পছন্দ করতে না পারলে কোন বিষয়ে ভর্তির জন্য বিবেচনা করার আর কোনো সুযোগ থাকবে না। মেধা তালিকায় কোনো শিক্ষার্থীর নাম না থাকলে পরবর্তী মেধা তালিকার জন্য অপেক্ষা করতে হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 616 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *