যশোর সরকারী এম.এম. কলেজে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে ভর্তির বিস্তারিত তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম.এম. কলেজে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ শ্রেণীতে ভর্তির জন্য মনোনয়ন প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের নিম্নবর্ণিত তারিখ ও সময়ে ভর্তি করানো হবে। ভর্তির জন্য চূড়ান্ত আবেদন ফরম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nu.edu.bd/admissions) থেকে সংগ্রহ করতে হবে।

Govt M. M. College, Jessore

  • ভর্তির ফরম জমার নিয়মাবলী :

১। চূড়ান্ত ভর্তি ফরম ইন্টারনেট থেকে যথাযথভাবে পূরণ করে A4 সাইজের কাগজে ০৩ (তিন) সেট প্রিন্ট কপি (অবশ্যই আবেদন ফরম Colour Print হতে হবে) সংগ্রহ করতে হবে। উক্ত ফরমের সাথে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের সনদপত্র/প্রশংসাপত্র ও ট্রান্সক্রিপ্টের (নম্ববপত্র) ফটোকপি এবং ০১ সেট ফটোকপি আবেদন ফরমের সাথে ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের ছবি সংযুক্ত করে স্ব স্ব বিভাগে জমা দিতে হবে। উক্ত ফরম যাচাই-বাছাই পূর্বক বিভাগীয় প্রধান স্বাক্ষর করবেন এবং ০২ (দুই) সেট আবেদন ফরম (মূল সেট ও ০২ দুই কপি স্ট্যাম্প সাইজ ছবিযুক্ত) ঐদিন ভর্তির শেষে অফিসের অনার্স শাখায় জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান-কে অনুরোধ করা হ’ল।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

 

২। ভর্তির জন্য ছাত্র/ছাত্রীদের নির্ধারিত ফিস বাবদ টাকা কলেজ অফিসের ব্যাংক বুথে জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে। ভর্তি ফরম বিভাগে জমা দেওয়ার সময় উক্ত রশিদ দেখাতে হবে। বিভাগ উক্ত রশিদে শ্রেণী রোল (রোল নং প্রদানের জন্য অবশ্যই লাল কালির কলম ব্যবহার করতে হবে) লিখে ছাত্র-ছাত্রী-কে ফেরত দিবেন।

 

৩। ভর্তির সময় ছাত্র/ছাত্রীদের উচ্চ মাধ্যমিক পাশের মূল ট্রান্সক্রিপ্ট (নম্বরপত্র) স্ব স্ব বিভাগ সংরক্ষণ করবেন, যা অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ফেরতযোগ্য।

 

৪। ভর্তির  তারিখ, সময় ও টাকার পরিমাণঃ (সকাল ৯.৩০ থেকে বেলা ১.০০ টা পর্যন্ত)।

 

ভর্তির তারিখঅনার্স বিষয়টাকার পরিমাণ
২১/০১/২০১৫বাংলা, ইংরেজী, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি২৩৪০/-
২২/০১/২০১৫ইসলামী শিক্ষা, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা২৩৪০/-
২৬/০১/২০১৫রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, অর্থনীতি, মার্কেটিং, ফিন্যান্স এন্ড ব্যাংকিং২৩৪০/-
২৭/০১/২০১৫পদার্থবিজ্ঞান, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা, ভূগোল ও পরিবেশ২৪৯০/-
রসায়ন২৫২০/-
গণিত২৫৩০/-
দর্শন২৩৪০/-

৫।  বিভাগীয় সেমিনার ও অন্যান্য ফিস স্ব-স্ব বিভাগে জমা দিতে হবে, এ সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

 

উল্লেখিত তারিখে নির্বাচিত ছাত্র/ছাত্রীকে অবশ্যই ভর্তি হতে হবে। অন্যথায় তার মনোনয়ন বাতিল বলে গণ্য হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধা তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডিতে প্রকাশ করা হবে এবং তাদের ভর্তির তারিখ ও সময়সূচী ২য় মেধা তালিকার ফলাফল প্রকাশের পর ভর্তি বিজ্ঞপ্তি সরকারী এম.এম. কলজের ওয়েব সাইটের নোটিশ বোর্ড এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও পাওয়া যাবে।

৬।  ক্লাস শুরুর তারিখঃ ২২/০২/২০১৫ইং।

তথ্যসূত্রঃ সরকারী এম.এম. কলেজের ওয়েবসাইট

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 551 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।