শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিস্তারিত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে। আবেদন প্রক্রিয়া চলবে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর।Sher_e_bangla

১৮/০৮/২০১৪ তারিখ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্ল‍াহ’র সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে যেকোনো সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবেন।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং ও জেনারেল ব্যাংকিং এর মাধ্যমে ফি জমা দিতে হবে। ফরম পূরণের সময় আপলোড করতে হবে প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি।

৩টি অনুষদে মোট আসন সংখ্যা ৫০০। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদ ৭৫টি আসন রয়েছে। আবেদনকারীর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল মিলে কমপক্ষে জিপিএ সাত থাকতে হবে।

ভর্তি বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডির এই পোস্ট থেকে বিস্তারিত জানা যাবে। এছাড়া ডিন কার্যালয় থেকেও জানা যাবে ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 548 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।