শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদে স্নাতক (লেভেল-১, সেমিস্টার-১) শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে  আবেদন প্রক্রিয়া আগামী ১০ অক্টোবর থেকে শুরু হবে। আবেদন প্রক্রিয়া চলবে ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ০৭ ডিসেম্বর ২০১৮ ।Sher_e_bangla

ভর্তি পরীক্ষার আবেদন ফি ১০০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে যেকোনো সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবেন।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে ‘রকেট’, ‘শিওরক্যাশ’ বা ‘বিকাশ’ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি জমা দিতে হবে। ফরম পূরণের সময় আপলোড করতে হবে প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি।

৪টি অনুষদে মোট আসন সংখ্যা ৬২০। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১২০, এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১০০টি এবং ফিসারিজ এন্ড একোয়াকালচার অনুষদে ৫০টি আসন রয়েছে।

আবেদনের যোগ্যতাঃ আবেদনকারীর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল মিলে কমপক্ষে জিপিএ ৭.০০ থাকতে হবে। বিস্তারিত আবেদনের যোগ্যতা জানতে বিজ্ঞপ্তি দেখুন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৯ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি

ভর্তি বিষয়ক ওয়েবসাইটের ঠিকানাঃ www.sau.edu.bd

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডিতেও পাওয়া যাবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 589 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *