আসুস জেনফোন ২ প্রথম বারের মত ৪ গিগাবাইট র‍্যাম নিয়ে আসছে

গতকাল সিইএস ২০১৫ এর মঞ্চে অবমুক্ত করা হলো আসুসের জেনফোন ২। ৪ গিগাবাইট ও ২ গিগাবাইট – এই দুই ভার্সনে শীঘ্রই বাজারে আসবে জেনফোন ২ যদিও আসুস আরো তিনটি ভিন্ন মূল্যের ও ভিন্ন মডেলের ফোন ক্রেতাদের হাতে তুলে দেবে এমনটাই শোনা গিয়েছিল।

এ ফোনে থাকবে ৫.৫ ইঞ্চির ১০৮০ * ১৯২০ পিক্সেল রেজ্যুলুশনের ডিসপ্লে, গোরিলা গ্লাস ৩, এলটিই-সম্পন্ন ৬৪-বিট ইন্টেল অ্যাটম জি৩৫৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এরং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এর ব্যাটারী হবে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের যা খুব দ্রুত চার্জ গ্রহণ করতে পারবে। অর্থাৎ মাত্র ৩৯ মিনিটের কমে এ ব্যাটারী তার মোট ক্ষমতার ৬০% ভাগের বেশি চার্জ গ্রহণ করবে।

জেনফোন ২ তে আসুস বর্তমান সময়ের বহুল আলোচিত অ্যানড্রয়েড ৫.০ ললিপপের সাথে জেনইউআই ব্যবহার করেছে। এ ফোনটি এমন বিশেষ নকশায় তৈরি যেন ব্যবহারকারী এক হাতেই তা ব্যবহার করতে পারেন। যতোদূর জানা গেছে আগামী মার্চেই ক্রেতা সাধারণ ডুয়েল সীম ব্যবহারের সুবিধাযুক্ত এ ফোন হাতে পাবেন। তবে দু’টি মডেলই একই সময়ে পাওয়া যাবে কিনা সে বিষয়টি এখনো নিশ্চিত ভাবে জানা যায় নি।

কোম্পানির পক্ষ থেকে ফোনটির মূল্য বলা হয়েছে ১৯৯ ডলার। তবে এই মূল্য ২ গিগাবাইট র‍্যাম এবং ১৬ গিগাবাইট স্টোরেজ সংস্করণের। ৪ গিগাবাইট র‍্যামের সংস্করণটি কিনতে আপনাকে এর চেয়ে একটু বেশি খরচ করতে হবে।

সৌজন্যে : Rambs Tech

পোষ্টটি লিখেছেন: iamakash

এই ব্লগে 14 টি পোষ্ট লিখেছেন .

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *