বাংলাদেশের প্রথমবারের মত এন্টারপ্রিন্যুরশিপ ডেভেলপমেন্ট কোর্স চালু করলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

বাংলাদেশে প্রথমবারের মতো ‘ব্যাচেলর অব এন্টারপ্রিন্যুরশিপ ডেভেলপমেন্ট’ এর উপর চার বছর মেয়াদী অনার্স কোর্স চালু করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
Daffodil
০৩ জানুয়ারি শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছরের স্প্রিং সেমিস্টার (জানুয়ারি থেকে এপ্রিল) থেকে এ কোর্স চালু হবে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ উপাচার্য (ভারপ্রাপ্ত উপাচার্য) প্রফেসর ড. এম গোলাম রহমান।

ড্যাফোডিলের বাণিজ্য ও অর্থনীতি অনুষদের অধ্যাপক ড. মুহাম্মদ মাহাবুব আলী সংবাদ সম্মেলনে ‘ব্যাচেলর অব এন্টারপ্রিন্যুরশিপ ডেভেলপমেন্ট’ এর উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

এছাড়াও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক রফিকুল ইসলাম, পরিচালক (স্টুডেন্ট অ্যাফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মাসুম ইকবাল প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, ‘ব্যাচেলর অব এন্টারপ্রিন্যুরশিপ ডেভেলপমেন্ট’ একটি খুবই গুরুত্বপূর্ণ ও অমিত সম্ভাবনাময় বিষয়। এ বিষয়ে ডিগ্রি নেওয়ার পর শিক্ষার্থীরা সহজেই দক্ষ মানবসম্পদে পরিণত হবে। ফলে তারা উদ্যোক্তা হয়ে চাকরি খোঁজার পরিবর্তে নিজেরা স্বাবলম্বী হবেন।

বাংলাদেশকে আগামী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে এ কোর্স চালুর উদ্যোগ নেওয়া হয়েছে বলে তারা জানান।

সূত্রঃ বাংলানিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1005 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *