৬ দফা দাবীতে “ আই আই ইউ সি”ছাত্রদের ঘেরাও কর্মসূচী

image

ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর Faculty of Science & Engineering এর ছাত্রদের ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে আগামীকাল ৩০ ডিসেম্বর ২০১৪ প্রশাসনিক ভবনে তালা এবং অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এই কর্মসূচি বিশ্ববিদ্যালয়ের কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে পালিত হবে। ছাত্ররা নিম্নোলিখিত ৬ দফা দাবী আদায়ে সংগ্রাম করছে-

১) অতিরিক্ত ক্রেডিট জনিত সমস্যার সমাধান করতে হবে এবং কন্ট্রোলার অব এক্সামিন কে স্বশরীরে উপস্থিত হয়ে এর ব্যাখ্যা দিতে হবে।
২) অবিলম্বে IEB এবং IEEE মেম্বারশীপের ব্যবস্থা করতে হবে এবং ডিপার্টমেন্টে স্থায়ীভাবে প্রফেসর নিয়োগ দিতে হবে।
৩) Faculty of Science & Engineering এর সকল অফিশিয়াল কার্যকম এর জন্যে আলাদা কন্ট্রোল অফিস স্থায়ী ক্যাম্পাসে থাকতে হবে। ভিসি এবং প্রো- ভিসি স্যারকে সপ্তাহে অন্তত দু’দিন স্থায়ী ক্যাম্পাসে অফিস করতে হবে। কর্মকর্তা-কর্মচারীদের আচার-আচরণ পরিবর্তনের ট্রেনিং এর ব্যবস্থা করতে হবে।
৪) অবিলম্বে শর্টটার্মের ব্যবস্থা করতে হবে।
৫) FSE এর সকল ছাত্রদের জন্যে সকল হলে সমান অনুপাতে সিট দিতে হবে এবং ডিপার্টমেন্ট থেকেই সিট বরাদ্দের ব্যবস্থা করতে হবে।
৬) ক্রেডিট হিসেবে প্রতি পরীক্ষার আগে বন্ধের ব্যবস্থা করতে হবে; সেমিস্টার শুরু হওয়ার ১ সপ্তাহের মধ্যে রেজাল্ট এবং দুই সপ্তাহের মধ্যে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করতে হবে।

উল্লেখিত দাবিগুলোর মধ্যে IEB/IEEE মেম্বারশীপ নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত ৭ দিনের মধ্যে এবং বাকি সব দাবী ৩০ তারিখই মেনে নেয়ার লিখিত সিদ্ধান্ত জানাতে হবে এবং দাবী কত তারিখের মধ্যে বাস্তবায়ন হবে তারও নির্দিষ্ঠ ডেডলাইন লিখিত আকারে জানিয়ে দিতে হবে।
দাবী মেনে না নেয়া পর্যন্ত প্রশাসনিক ভবনে তালা এবং ভবনের সামনে অবস্থান কর্মসূচী চলবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

পোষ্টটি লিখেছেন: salman

এই ব্লগে 7 টি পোষ্ট লিখেছেন .


আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *