কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল সোমবার (১২ নভেম্বর) প্রকাশ করা হয়েছে। সকল ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডি থেকেও জানা যাচ্ছে। প্রকাশিত ফলাফল জানার লিংক নিচে দেওয়া হলোঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে নিচের লিংকে ক্লিক করুন 

cou.ac.bd

২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের পরীক্ষায় – পাস করে, পাসের হার ২৪ শতাংশ। এছাড়া ‘এ’ ইউনিটে কোটা থেকে পাশ করেছেন – জন। ‘বি’ ইউনিটে পাশের হার ১৬ শতাংশ, কোটা থেকে – জন এবং ‘‘সি’ ইউনিটে পাশের হার ১১ শতাংশ, কোটা থেকে – জন।

আগামী ২৪ ও ২৫ নভেম্বর পাসকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৬ নভেম্বর থেকে ০৫ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) বিভাগগুলোতে ভর্তি অনুষ্ঠিত হবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর তারিখ ০১ জানুয়ারি ২০২০।

উল্লেখ্য, গত শুক্রবার (০৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত শেষ হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এ শিক্ষাবর্ষে ৬টি অনুষদের (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, কলা, সামাজিক বিজ্ঞান, আইন অনুষদ এবং ব্যবসায় শিক্ষা) অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। এতে আবেদনকারীদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫ শতাংশ ও ‘বি’ ইউনিটে প্রায় ৭২ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। 

কুবিতে অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের সময়সূচি পাওয়া যাবে এখানে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোন তথ্যের আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে রাখতে পারেন অথবা যোগ দিতে পারেন আমাদের ফেইসবুক গ্রুপ এ ।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 663 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

One comment

  1. result 2019-2020

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *