কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল সোমবার (১২ নভেম্বর) প্রকাশ করা হয়েছে।

সকল ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডি থেকেও জানা যাচ্ছে। প্রকাশিত ফলাফল জানার লিংক নিচে দেওয়া হলোঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে নিচের লিংকে ক্লিক করুন 

cou.ac.bd/undergraduate_admissionresult

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের পরীক্ষায় ২ হাজার ৪২০ জন পাস করে, পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া ‘এ’ ইউনিটে কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। ‘বি’ ইউনিটে পাশের হার ১৬.৮৫ শতাংশ, কোটা থেকে ৭২ জন এবং ‘‘সি’ ইউনিটে পাশের হার ৬ শতাংশ, কোটা থেকে ১১ জন।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর পাসকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) বিভাগগুলোতে ভর্তি অনুষ্ঠিত হবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারী।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর এই ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ শিক্ষার্থী।

কুবিতে অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের সময়সূচি পাওয়া যাবে এখানে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোন তথ্যের আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে রাখতে পারেন অথবা যোগ দিতে পারেন আমাদের ফেইসবুক গ্রুপ এ ।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 616 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *