৩৪তম বিসিএস এর লিখিত পরীক্ষায় ৩৮ পরীক্ষার্থীর শাস্তি

৩৪তম বিসিএসে লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও প্রতারণার জন্য বহিস্কৃত হওয়া ৩৮ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিলসহ বিভিন্ন মেয়াদে শাস্তি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এছাড়া আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ২৪ জনের ফল স্থগিত করা হয়। তাদেরকে আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে পিএসসির আগারগাঁও কার্যালয়ে উপস্থিত হয়ে কাগজপত্র জমা দিতে বলেছে পিএসসি। এই সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে হুবুহু তুলে দেওয়া হলোঃ
34 BSC Suspend Result34 BSC Suspend Result 2
পরীক্ষার হলে মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স যোগাযোগ যন্ত্র নিয়ে প্রবেশ ও ব্যবহার, অনদুপায় অবলম্বন, প্রতারণা, দুর্নীতি এবং অসদাচরণের কারণে ‘শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা- ২০০০’ অনুযায়ী শাস্তি প্রদান করা হয়। এদের মধ্যে ২২ জন প্রার্থীর পরীক্ষা বাতিল ছাড়াও এক থেকে ৪বছরের মধ্যে পিএসসির অধীনে যেকোনো পদে আবেদন করার অযোগ্য ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ১৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে ৩৪তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এবার পাস করেছে ৯ হাজার ৮২২ জন। ২৬ জানুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরু করা হবে।

এর আগে, ৩৪তম বিসিএস এর লিখিত পরীক্ষা পরীক্ষা ২৪ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হয়। প্রতিদিন দুই শিফটে সকাল ১০টা থেকে বেলা একটা এবং বেলা দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয় যাতে ৪৬ হাজার ৫৩০ জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 616 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *