এবার খোলা হলো ঢাবির ইউটিউব চ্যানেল

‘ঢাবির নেই কোনো অফিসিয়াল ফেসবুক পেজ’ শিরোনামে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে খোলা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফেসবুক পেজ। তখন ফেসবুক পেজ খোলা হলেও ছিল না কোনো ইউটিউব চ্যানেল।

১১ ডিসেম্বর বৃহস্পতিবার খোলা হয় ঢাবির ইউটিউব চ্যানেল। ভিসি লাউঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘University of Dhaka’ নামে ঢাবির ইউটিউব চ্যানেল উদ্বোধন করা হয়। ঢাবি ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক চ্যানেলটির উদ্বোধন করেন।
DU YouTube Channel
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) ড.সহিদ আখতার হুসাইন, প্রক্টর ড.এ এম আমজাদ এবং গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর মফিজুর রহমান । এ ছাড়াও ডিইউটাইমজের সদস্যরবৃন্দও উপস্থিত ছিলেন উক্ত অনুষ্ঠানে ।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে তথ্য প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। তাই ফেইসবুকের পাশাপাশি ইউটিউব চ্যানেল খোলা হয়েছে।

উল্লেখ্য, চ্যানেলটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সংক্রান্ত ভিডিও আপলোড করা হবে। এতে করে সবাই বিশ্ববিদ্যালয়ের গৌরবময় ইতিহাস জানার পাশাপাশি , বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম সম্পর্কে জানতে পারবে।

প্রাথমিকভাবে চ্যানেলটিতে চলচ্চিতে প্রকাশনা অধিদপ্তর কর্তৃক নির্মিত ‘Dhaka University:Oxford of the East’ শীর্ষক একটি প্রামান্যচিত্র আপলোড করা হয়েছে।। প্রামান্যচিত্রে ১৯২১ থেকে শুরু করে বর্তমান পর্যন্ত ঢাবির ইতিহাস ও কার্যক্রম তুলে ধরা হয়েছে। পূরো ইউটিউব চ্যানেলটি খোলার ব্যাপারে বিশ্ববিদ্যালয়কে সার্বিকভাবে সহযোগিতা করেছে ঢাবির অনলাইন নিউজ পোর্টাল ডিইউটাইমজ ডটকম।

ইউটিউব লিঙ্ক: https://www.youtube.com/channel/UC5NLSWQZHAZdUoseDX5aomw/videos

তথ্যসূত্রঃ দিনকাল

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 618 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *