স্যামসাং অ্যাপেলের আইফোন ৬ তৈরিতে যন্ত্রাংশ সরবরাহ করবে

কোরীয়ার বাইরে স্যামসাং এসডিআই এর তৈরি ব্যাটারীতে প্রস্তুত হবে অ্যাপেল আইফোন ৬। শুধু ব্যাটারীই নয় শোনা যাচ্ছে অ্যাপেলের আইফোন ৬ এ থাকবে স্যামসাং এর এনএএনডি ফ্ল্যাশ। আসলে এমনটাই ছিল মূল পরিকল্পনা কিন্তু কোম্পানি দু’টির একটিও চুক্তিতে উল্লেখিত মূল্যের কাছাকাছি পৌঁছতে পারেনি। তাই অ্যাপেল তার ১২৮জিবি আইফোন৬ এর জন্যে তোশিবার টিএলসি এনএএনডি ব্যবহার করেছে যদিও তা আশানুরূপ ভালো ফল বয়ে আনতে পারেনি, বরং বেশ কিছু মারাত্মক সমস্যার সৃষ্টি হয়েছে তা থেকে। এই ফোনটির ব্যবহারকারীরা জানিয়েছেন যে, এটি বন্ধ হয়ে যাচ্ছে অথবা তা বুট লুপে ঢুকে যাচ্ছে যা আমরা কারো জন্যেই কামনা করি না।

ব্যাটারী ও এনএএনডি ফ্ল্যাশ ছাড়াও ভবিষ্যতে আ্ইফোন ৬ এ তৈরির কাজে অ্যাপেল স্যামসাং’কে DRAM সরবরাহ করতে বলতে পারে। আরো গুজন আছে যে, আইফোনের জন্যে উভয় প্রতিষ্ঠান যৌথভাবে কমিউনিকেশন চিপ তৈরির বিষয়ে আলোচনা করছে।

অবশ্য আইফোন প্রকল্পে অ্যাপেল-স্যামসাং এর পার্টনারশীপ নতুন কিছু নয়, কারণ শুরুর দিকে আইফোন ও আইপ্যাডের ভেতরে ব্যবহৃত হয়েছে অ্যাপেলের নকশা করা এএক্স প্রসেসর যদিও এখনকার হ্যান্ডসেটগুলিতে ব্যবহার করা হচ্ছে টিএসএমসি’র তৈরি চিপ। মুনাফা লাভের লক্ষ্যে স্যামসাং আগামী বছরের আইফোন, আইপ্যাডের জন্যে ঐ যন্ত্রাংশগুলি বানাতে ভীষণভাবে আগ্রহী।

শুধু তাই নয়, অ্যাপেল ওয়াচের জন্যে অ্যাপ্লিকেশন প্রসেসরও বানাতে পারে স্যামসাং। এ ঘড়িগুলি বাজারে আসবে আগামী বছরের ভ্যালেনটাইন দিবসে।

সৌজন্যে : Rambs Tech

পোষ্টটি লিখেছেন: iamakash

এই ব্লগে 14 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *