পরীক্ষার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম

পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। এ সময়ের মধ্যে পরীক্ষা গ্রহণের বিষয়ে কোনো সিদ্ধান্ত না হলে কঠোর আন্দোলনে নামার হুমকি দেন শিক্ষার্থীরা। রোববার দুপুরে সড়ক অবরোধ করার পর কলেজ অধ্যক্ষ গোলাম কিবরিয়ার উপস্থিতিতে শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেন। এ সময় অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়াও শিক্ষার্থীদের দাবীর সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাষ্টার্স শেষ বর্ষের দু’টি লিখিত পরীক্ষা গ্রহণের দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীরা গত কয়েকদিন যাবত ধারাবাহিকভাবে আন্দোলন করছেন। তারা প্রতিদিনই বিক্ষোভ ও ক্যাম্পাস সংলগ্ন সড়ক অবরোধ করেন। এরই ধারাবিহকতায় রোববার সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে বিএম কলেজ সড়ক দিয়ে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়।

আধাঘন্টা পর শিক্ষাথীরা মিছিল করে অধ্যক্ষর কার্যালয়ের সামনে গেলে অধ্যক্ষ গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন এবং দাবিগুলো জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করার আশ্বাস দেন। পরে শিক্ষার্থীরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ প্রত্যাহার করেন।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 391 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *