স্কুল খুলবে যেকোন সময়: গণশিক্ষা প্রতিমন্ত্রী

যে কোনও সময় স্কুল খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মঙ্গলবার সচিবালয় ক্লিনিকে করোনাভাইরাসের টিকা নেওয়ার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষক-কর্মকর্তাদের করোনাভাইরাসের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব। যে কোনো সময় স্কুল খুলে দেব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার প্রতি এতটাই আন্তরিক যে, তিনি সোমবার এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন, ‘তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও। আমরা যে কোনও সময় স্কুল খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক টিকার বাইরে না থাকে।’

শিক্ষক-কর্মকর্তাদের জন্য কবে থেকে টিকা কার্যক্রম শুরু হবে- এমন প্রশ্নের জবাবে জাকির হোসেন বলেন, ‘শিক্ষকদের জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।’

শিক্ষকদের টিকা নেওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘শিক্ষক-শিক্ষিকাদের যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসতে হবে। আর মাস্ক ব্যবহার করতে হবে।’ সচিবালয় ক্লিনিকে প্রতিমন্ত্রীর সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মো. হাসিবুল আলমও টিকা নেন।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 391 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *