বুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল ২০১৯-২০২০ ও সাক্ষাৎকারের সময়সূচী দেখুন এখান থেকে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)-এ ২০১৯-২০শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২৬ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উক্ত ফলাফল প্রকাশিত হয়।

ফলাফলের পাশাপাশি নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সাক্ষাৎকারের সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি ও প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল ও বিজ্ঞপ্তি নিচে দেওয়া হলোঃ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল

List of Selected Candidates (Engineering and URP)

List of Selected Candidates (Architecture)

List of Waiting Candidates (Engineering and URP)

List of Waiting Candidates (Architecture)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০শিক্ষাবর্ষে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ভিজিট করুনঃ ugadmission.buet.ac.bd

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, এতে উত্তীর্ণ হয় ১ হাজার ৬৫০ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১২ হাজার ১৬১ জন। আসন সংখ্যা ১ হাজার ৬০ জন। যাচাইয়ের পর উত্তীর্ণদের মধ্যে কিছু শিক্ষার্খী বাদ পড়বেন।

ফলাফলে স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৫৫ জন আর অপেক্ষমাণ তালিকায় আছেন ৯৫ জন। প্রকৌশল বিষয়ক বিভিন্ন বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ১ হাজার ৫ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন এবং  অপেক্ষমাণ তালিকায় রয়েছেন ৪৯৫ জন।

আগামী ৬ নভেম্বর সকাল ১০টা থেকে ১৩ নভেম্বর বিকেল সাড়ে চারটার মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় থাকা এসব শিক্ষার্থীকে  বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) বিভাগ নির্বাচন বা পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। 

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 631 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *