প্রাথমিকে আবেদন শুরু, ৬০ দিনের মধ্যে পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টা থেকে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদন শেষে পরবর্তী ৬০ দিনের শুরু হবে নিয়োগ পরীক্ষা। 

নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সম্মান বা সমমানের ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা। প্রার্থীদের বয়স ২০ অক্টোবর পর্যন্ত সর্বনিম্ন ২১ বছর এবং গত ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর।  মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এ বয়সসীমা হবে ২৫ মার্চ পর্যন্ত ৩২ বছর।

আরও পড়ুনঃ আবেদন যেভাবে করবেন ভিডিও সহ দেখুন এখানে

শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে জানা গেছে, এক মাস ধরে আবেদন প্রক্রিয়া চলার পর ৬০ দিনের মধ্যে পরীক্ষার সময় জানিয়ে দেয়া হবে। নিয়োগের লিখিত পরীক্ষা শেষে ২০২১ সালের জুন মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে। এর পর ফল প্রকাশ করে পদায়ন শুরু হবে।

এ বছর সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়ার কথা থাকলেও শূন্য আসনের সংখ্যা বৃদ্ধি পেলে এ সংখ্যা আরও বাড়ানো হতে পারে। তবে এ নিয়োগটিতে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তাদের জন্য আলাদা নিয়োগ পরীক্ষা নেয়া হবে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 296 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *