লক্ষ টাকা আয় করুন এন্ড্রোয়েড এপ ডেভেলপ করে

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট বর্তমানে একটি স্মার্ট পেশা হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে অনেক প্রতিভাবান ব্যক্তিরা অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে বিভিন্ন সেক্টরে কাজ করে ইনকাম করছেন লক্ষ লক্ষ টাকা তাও আবার প্রতিমাসে। চাইলে আপনিও অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন এর জন্য আপনাকে অবশ্যই বেশ কিছু এ বিষয়ে জানতে হবে এবং শিখতে হবে।

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করছি কিভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করবেন। এবং এর জন্য কি কি কাজ করতে হবে কি কি শিখতে হবে কোথায় থেকে কাজ করবেন কিভাবে শিখবেন এবং কি পরিমানে আয় করা সম্ভব।

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট কি

আমরা প্রথমে জেনে নিন এন্ড্রয়েড এপস ডেভেলপমেন্ট কি? অ্যান্ড্রয়েড অ্যাপ হল মোবাইলভিত্তিক ছোট ছোট অ্যাপ্লিকেশন যার মাধ্যমে বিভিন্ন ধরনের ছোট ছোট এবং কাজ করা যায়। এবং এই সমস্ত অ্যাপস যারা তৈরি করে বা কার্যকারিতা করার সক্ষমতা দান করে তারাই হচ্ছে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপার। এবং এর পুরো প্রচেষ্টাকেই বলা হয় অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট।

হে আর্টিকেলে আমরা জানবো অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট এর খুটিনাটি বিষয়

অ্যান্ড্রয়েড অ্যাপস কোথায় শেখা যায়ঃ

আপনি যদি অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট শিখতে চান তাহলে আপনি দুই ভাবে শিখতে পারবেন একটা হল ফ্রি ভাবে এবং অন্যটি টাকা খরচ করে। আপনি যদি ফ্রি ভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট শিখতে চান সেক্ষেত্রে আপনাকে বেশি সময় এবং পরিশ্রম করতে হবে। পক্ষান্তরে যদি টাকা খরচ করে শিখতে চান সেটি তুলনামূলকভাবে সময় কম লাগবে এবং আপনাকে টাকা খরচ করতে হবে। এবং এর মধ্যেও রয়েছে নানান সীমাবদ্ধতা।

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট ফ্রিতে কিভাবে শেখা যায়

ফ্রিতে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট শিখতে হলে অবশ্যই আপনাকে বেশ কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

প্রথমত আপনি ইউটিউব চ্যানেলে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট কোর্স লিখে সার্চ করে সেখান থেকে শিখতে পারেন সেখানে লক্ষ-লক্ষ ভিডিও রয়েছে এই বিষয়ের উপর।

এন্ড্রোয়েড এপস ডেভেলপমেনট ফ্রি টিউটরিয়াল

এছাড়াও বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি অনলাইনে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট এর ওপর নানান ফ্রী কোর্স পাবেন সেগুলো দেখে দেখে আপনাকে শিখতে হবে। মোটকথা আপনি যদি ফ্রিতে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট শিখতে চান সেক্ষেত্রে আপনাকে বিভিন্ন জায়গায় খুঁজে খুঁজে তথ্য বের করে এবং টিউটোরিয়াল বের করে ভিডিও বের করে সেগুলো থেকে আস্তে আস্তে শিখতে হবে এর জন্য আপনার প্রয়োজন অনেক সময়।

টাকা খরচ করে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট কিভাবে শেখা যায়

আপনার যদি অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট শিখতে চান সেক্ষেত্রে আপনার নিকটস্থ অনেক ট্রেনিং সেন্টার রয়েছে যেখানে এর ওপরে ট্রেনিং কোর্স রয়েছে সেখান থেকে আপনি যেকোনো একটি ট্রেনিং এ অংশগ্রহণ করে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট শিখে নিতে পারেন। অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট কোর্স এর জন্য আপনাকে 10 হাজার টাকা থেকে শুরু করে 50 হাজার টাকা পর্যন্ত খরচ করা লাগতে পারে।

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করার জন্য কি কি শিখতে হয়

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট করার জন্য আপনাকে জাভা অথবা কোটলিন এজাতীয় প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে হবে।

এবং অ্যান্ড্রয়েড স্টুডিও নামের সফটওয়্যারটি ভালোভাবে আয়ত্ত করতে হবে। তারপর আপনি একজন অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করতে পারবেন।

কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট

বর্তমানে অনলাইনে বেশ কিছু ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম রয়েছে যেখানে আপনি চাইলে একটি রেজিস্ট্রেশন করে কোনরকম কোডিং করা ছাড়াই এন্ড্রোয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করতে পারবেন। কিন্তু সেই অ্যাপস বা সাইট গুলোতে বিভিন্ন ধরনের সীমাবদ্ধতা দিয়ে রেখেছে। কোনোটাতে রেভিনিউ শেয়ার করা এবং কোনোটাতে পেমেন্ট করতে হবে এ ধরনের সীমাবদ্ধতা রয়েছে।

তাই বেস্ট হচ্ছে অ্যান্ড্রয়েড স্টুডিও ব্যবহার করে নিজে নিজে কোডিং করে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট করা।

কি কি জিনিস প্রয়োজন

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করার জন্য আপনার একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে।

ইন্টারনেট কানেকশন থাকতে হবে

একটি প্লে স্টোরে একাউন্ট থাকতে হবে

কিভাবে আয় করা যায়

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে আপনি চাইলে সেখানে গুগল এডমোব এর বিজ্ঞাপন দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

বিভিন্ন কোম্পানির অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে দিয়ে আয় করতে পারেন

বিভিন্ন মার্কেটপ্লেসে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট ওপর অনেক কাজ রয়েছে চাইলে সেখান থেকে উপার্জন করতে পারেন

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে রেডি অ্যাপস বিক্রয় করে অনলাইনে আয় করতে পারেনি

এই রিলেটেড আমার ওয়েব সাইট ভিজিট করে আসতে পারেন।

অনলাইনে আয় করার সাইট

পোষ্টটি লিখেছেন: baktiar

এই ব্লগে 2 টি পোষ্ট লিখেছেন .

One comment

  1. মোঃহারুন রশিদ

    আমি টাকা করতে চাই লেখালেখি করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *