গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও মা-বোনকে দলবদ্ধ ধর্ষণের হুমকি

সারা দেশে ধর্ষণ এবং বিচারহীনতা নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের পরিচয় দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের এক ছাত্রীকে তার মা-বোনসহ দলবদ্ধ ধর্ষণের হুমকি দিয়েছে এক ব্যক্তি।

গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ বিষয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, তিনি কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত নন। দেশে একের পর এক ধর্ষণের ঘটনা এবং বিচারহীনতা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। এর জেরেই হুমকিদাতা হাসান আল মামুন ফেসবুকের মেসেঞ্জারে সোমবার আনুমানিক রাত ১ টার দিকে আমিসহ  আমার মা-বোনকে হাসান আল মামুন নামের এক ফেসবুক আইডি থেকে হুমকি প্রদান করা হয়। এ সময় নিজেকে মাগুরা ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করেছেন হুমকিদাতা।

হুমকিদাতা হাসান আল মামুন দাবি করেন, তাদের হাজার হাজার কর্মী রয়েছে এবং ওই শিক্ষার্থীর ক্ষতি করতে তাদের ১ সেকেন্ড প্রয়োজন। এ সময় হুমকি প্রদানকারী নিজেকে মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তার কর্মী হিসেবে দাবি করেন এবং বশেমুরবিপ্রবির ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলমের নাম উল্লেখ করেন।

মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, রাজনীতির সঙ্গে জড়িত থাকায় অনেকেই তাকে চেনে, তার নাম জানে। কিন্তু তিনি হয়তো তাদের সবাইকে চেনেন না। হতে পারে তাকে প্রশ্নবিদ্ধ করার জন্যই উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ তার নাম ব্যবহার করেছে। তবে তিনি বিষয়টি জানার পরেই এই ফেসবুক আইডির বিষয়ে থানায় জিডি করেছেন।

বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম বলেন, একজন ছাত্রলীগ কর্মী হিসেবে আমি মনে করি ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করতে ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের হুমকি প্রদান করার ঘটনা ঘটতে পারে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করা হোক এবং দোষীদের আইনের আওতায় আনা হোক। এ ছাড়া বশেমুরবিপ্রবির একজন শিক্ষার্থী হিসেবে চাই আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করুক।

বশেমুরবিপ্রবি প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী আমাকে বিষয়টি জানিয়েছে। আমরা অবশ্যই আমাদের শিক্ষার্থীকে সকল ধরনের সহযোগিতা করব। সে লিখিত অভিযোগ প্রদান করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ল সেল এবং যৌন নির্যাতন প্রতিরোধ সেল সমন্বিতভাবে কাজ করবো এবং বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করব।

পোষ্টটি লিখেছেন: MD. IQBAL HOSSAIN

এই ব্লগে 30 টি পোষ্ট লিখেছেন .

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *