গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে ফের চুরি

একের পর এক চুরির ঘটনা ঘটে চলছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)।কেন্দ্রীয় লাইব্রেরি এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে কম্পিউটার চুরির পর এবার বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংসের চুরি ঘটনা ঘটছে। বিষয়টি নিশ্চিত করেন বশেমুরবিপ্রবির এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক।

এ বিষয়ে তিনি বলেন, “গত মাসে আমরা চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাঁদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।”

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এ বিষয়ে এখনও আমাকে অফিসিয়ালি কিছু জানানো হয় নি। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিলো।” তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণকাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

ইতিমধ্যে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস.এম.এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটি আজ (রবিবার) থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

প্রসঙ্গত, এর আগে ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়েছিলো। এছাড়া সম্প্রতি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগও তাদের অফিসিয়াল কার্যক্রম শুরু করতে গিয়ে দুটো কম্পিউটার নিখোঁজ পেয়েছে।

পোষ্টটি লিখেছেন: MD. IQBAL HOSSAIN

এই ব্লগে 30 টি পোষ্ট লিখেছেন .

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *