প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রে নয়, স্কুলে নেয়ার প্রস্তাবনা

কোভিড-১৯ পরিস্থিতিতে এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) কেন্দ্রীয়ভাবে নেয়া হবে না। স্কুলে স্কুলে পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। আজ বুধবার (১৯ আগস্ট) এমন প্রস্তাবনা প্রধানমন্ত্রীকে পাঠানো হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি আরও বলেন, পরীক্ষা না হলে মেধাবৃত্তি দেয়া হবে না এ বছর। সেই সাথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপদে রেখে বিদ্যালয়ে পাঠদান পরিচালনায় করণীয় বিষয়ক বিভিন্ন নিদের্শনা তৈরি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক-শিক্ষার্থীদের মুখে মাস্ক পরা, হাত পরিষ্কার, থার্মোমিটার ব্যবহার বাধ্যতামূলক করা হবে। শিক্ষার্থীদের সুরক্ষায় স্বাস্থ্য নিরাপত্তামূলক এমন ৫০টির বেশি নির্দেশনা তৈরি করা হয়েছে। এ সবগুলো বিষয়ে প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। সেখান থেকেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 280 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


One comment

  1. মোঃ পারভেজ

    আমি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ভাবে অনুরোধ করছি ওনী যেন এ প্রস্তাব বাতিল ঘোষণা করে।আর সাথে সাথে এ ও ঘোষণা দেওয়ার অনুরোধ জানাচ্ছি আনুষ্ঠানিক ভাবে আগের মত P,S,C J,AC, S,S,C H,S,C পরিক্ষা নেওয়ার হুকমত প্রধান করার জন্য এবং নিরাপত্তার সাথে সাথে সকল শিক্ষার্থী যেন দূরত্ব বজায় রেখে পরিক্ষার হলে প্রবেশ করে তার প্রতি জোড়ালো দৃষ্টি দিতে শিক্ষক ও প্রশাসন কে হুকমত প্রধান করতে।বাকি জননেত্রী ও মাননীয়প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *