গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন অনলাইন কোর্সে অংশগ্রহণ প্রসঙ্গে বিজ্ঞপ্তি

প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ২ জন গণিত শিক্ষককে ‘গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: আনন্দে গণিত শিখি, প্রথম পাঠ” অনলাইন কেসিটি মুক্তপাঠ  ( www.muktopadth. gov.bd/course, details/272 ) প্লাটফর্মের মাধ্যমে আগামী ১ মাসের মধ্যে সম্পন্ন করার বিষয়টি নিশ্চিত করে এবং কোর্স সম্পন্নকারী শিক্ষক ও কর্মকর্তার তালিকা মন্ত্রনালয়ে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: আনন্দে গণিত শিখি-প্রথম পাঠ’ অনলাইন কোর্সে অংশগ্রহণ প্রসঙ্গে এসংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গণিত শিক্ষক ও মাঠ পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, পিটিআই ইন্সট্রাক্টর এবং উপজেলা/থানা রিসাের্স সেন্টারের ইন্সট্রাক্টর ও সহকারী ইন্সট্রাক্টরগণের জন্য “গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: আনন্দে গণিত শিখি-প্রথম পাঠ’ অনলাইন প্রশিক্ষণ কোর্সটি এটুআই এর মুক্তপাঠ (www.muktopaath.gov.bd/course-details/272) প্লাটফর্মে চলমান রয়েছে।

 এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি সম্পর্ন করার জন্য প্রাথমিকভাবে উপজেলা শিক্ষা অফিসের আওতাধীন প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২ জন করে গণিত বিষয় পাঠদানকারী শিক্ষক নির্বাচন করবেন। নির্বাচিত শিক্ষকগণ আবশ্যিকভাবে এটুআই, এর মুক্তপাঠ প্লাটফনে রেজিস্ট্রেশন করে প্রশিক্ষণ কোর্সটি সম্পন্ন করবেন। উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত ২ জন শিক্ষকের অনলাইন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণে বিষয়টি নিশ্চিত করবেন। পাশাপাশি আগ্রহী উপজেলা শিক্ষা অফিসারগন, ইউআরসি ইন্সট্রাক্টরগণ, সহকারী উপজেলা শিক্ষা অফিসারগন, সহকারী ইউআরসি ইন্সট্রাক্টরগন কোর্সটি সম্পন্ন করবেন।

 এ কোর্সটি সম্পন্ন করা হলে শিক্ষক ও মাঠ পর্যায়ের কর্মকর্তাগন গণিত অলিম্পিয়াডের কৌশল প্রয়োগের মাধ্যমে ভয়, ভীতিহীনভাবে শ্রেণিকক্ষে পাঠদান ও আনন্দে গনিত শিখন-শেখানাে কার্যক্রম সম্পর্কে সমক্য ধারণা লাভে সমর্থ হবেন। ফলে শিক্ষার্থীদের কাঙ্গিত গাণিতিক দক্ষতা অর্জনের মাধ্যমে মানসম্মত প্রাথমিক শিক্ষার উন্নয়নে অগ্রগতি সাধিত হবে যা এসডিজি অর্জনের সহায়ক ভূমিকা রাখবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 241 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

One comment

  1. Thanks

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *