কওমি মাদরাসা খোলার ব্যাপারে সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী

করোনায় বন্ধ থাকা দেশের কওমি মাদরাসাগুলো খুলে দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

গতকাল সোমবার (১৭ আগস্ট) সচিবালয়ে কওমি আলেমদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেছেন। প্রতিনিধিদলে জাতীয় দ্বিনি মাদরাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি ড. মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা ইয়াহইয়া মাহমুদ এবং বোর্ডের মহাসচিব মুফতি মোহাম্মদ আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদসচিব বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিগগিরই দেশের সব কওমি মাদরাসা, বিশেষ করে কওমি মাদরাসার কিতাব বিভাগের কার্যক্রম চালুর বিষয়ে মাদরাসা কর্তৃপক্ষ মন্ত্রিপরিষদ বিভাগে তাদের কর্মপরিকল্পনার কথা জানাতে এসেছিল। সরকারের পক্ষে আমি তাদের আশ্বস্ত করে বলেছি, অতি অল্প সময়ের মধ্যেই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

মাওলানা ইয়াহইয়া মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘সংগঠনের পক্ষ থেকে কওমি মাদরাসা, বিশেষ করে কওমি মাদরাসার কিতাব বিভাগের কার্যক্রম চালুর অনুমতি চেয়ে অনুরোধবার্তা দিয়েছি। স্বাস্থ্যবিধি মেনেই কোরআন-হাদিসচর্চার কেন্দ্রস্থল কওমি মাদরাসাগুলো পরিচালনার ব্যাপারে আমরা সরকারকে জানিয়েছি।’ চলতি আগস্টের শেষ দিকে কওমি মাদরাসার সব শ্রেণির পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 293 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *