Class 2 ( দ্বিতীয় শ্রেণি ) হতে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাঠ্যবই ভিত্তিক সহায়িকা (নোট + সাজেশন) , পর্ব : ০২

নোট ধারাবাহিকতা (পর্ব) : ০২ ( পাঠ্যবই সহায়িকা -০২ )

দ্বিতীয় শ্রেণির ক্ষুদে শিক্ষার্থীদের সহায়তায় , তাদের একাডেমিক পাঠ্যপুস্তকের পাশাপাশি ক্লাসের পাঠ বুঝতে সাহায্য করা ও পাঠ্যপুস্তকের আলোকে আরও সৃজনশীলতা বিকাশে অনুরুপ পাঠ হিসাবে নোটটি শেয়ার করা হলো ।

নোটটি থেকে ক্ষুদে শিক্ষার্থীরা তাদের মূল পাঠ বুঝার পাশাপাশি অতিরিক্ত কিছু পাঠ শিখতে পারবে । এ অতিরিক্ত পাঠগুলো যেসকল ক্ষুদে শিক্ষার্থী ২য় শ্রেণির বই পড়ে ,প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয় (জিলা/গার্লস) এ- তৃতীয় শ্রেণিতে ভর্তি হতে চায় তাদের দারুনভাবে সাহায্য করবে । ইনশাআল্লাহ…

নোটটি আপনাদের ছোট্ট সোনামনির প্রয়োজনে ব্যবহার করতে পারেন । আপনারা প্রয়োজন মনে করলে , পরবর্তী তে সকল বিষয়ের বাকি নোটগুলো ধারাবাহিকভাবে শেয়ার করা হবে । ইনশাআল্লাহ..

 

M.H. Bishall দ্বিতীয় শ্রেণি পাঠ্যবই সহায়িকা -০২

পোষ্টটি লিখেছেন: mhBishall

আই.টি's এম. এইচ. বিশাল এই ব্লগে 8 টি পোষ্ট লিখেছেন .

এম.এইচ.বিশাল , দিনাজপুর : এম.এইচ.বিশাল বর্তমানে একজন শিক্ষার্থী। পড়ালেখা ছাড়াও কম্পিউটার প্রোগ্রামিং ও গল্পের বই পড়তে ভালবাসেন । ভালবাসেন শিক্ষকতা-কে। বর্তমানে তিনি দিনাজপুর শহরের একটি সহযোগী শিক্ষা প্রতিষ্ঠানে গণিত শিক্ষক হিসাবে কর্মরত আছেন। বর্তমানে “গণিত ” বিষয় নিয়ে এম. এস.সি. (মাস্টার্স) করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন দিনাজপুর সরকারী কলেজে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *