Class 2 ( দ্বিতীয় শ্রেণি ) হতে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাঠ্যবই ভিত্তিক সহায়িকা (নোট + সাজেশন)

দ্বিতীয় শ্রেণির ক্ষুদে শিক্ষার্থীদের সহায়তায় , তাদের একাডেমিক পাঠ্যপুস্তকের পাশাপাশি ক্লাসের পাঠ বুঝতে সাহায্য করা ও পাঠ্যপুস্তকের আলোকে আরও সৃজনশীলতা বিকাশে অনুরুপ পাঠ হিসাবে নোটটি শেয়ার করা হলো।

নোটটি থেকে ক্ষুদে শিক্ষার্থীরা তাদের মূল পাঠ বুঝার পাশাপাশি অতিরিক্ত কিছু পাঠ শিখতে পারবে।

এ অতিরিক্ত পাঠগুলো যেসকল ক্ষুদে শিক্ষার্থী ২য় শ্রেণির বই পড়ে ,প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয় (জিলা/গার্লস) এ- তৃতীয় শ্রেণিতে ভর্তি হতে চায় তাদের দারুনভাবে সাহায্য করবে।

ইনশাআল্লাহ…

নোটটি আপনাদের ছোট্ট সোনামনির প্রয়োজনে ব্যবহার করতে পারেন। আপনারা প্রয়োজন মনে করলে ,পরবর্তী তে সকল বিষয়ের বাকি নোটগুলো ধারাবাহিকভাবে শেয়ার করা হবে ।

ইনশাআল্লাহ..

– M.H. Bishall

SOHOPATH 1 ডাউনলোড করুন

পোষ্টটি লিখেছেন: mhBishall

আই.টি's এম. এইচ. বিশাল এই ব্লগে 8 টি পোষ্ট লিখেছেন .

এম.এইচ.বিশাল , দিনাজপুর : এম.এইচ.বিশাল বর্তমানে একজন শিক্ষার্থী। পড়ালেখা ছাড়াও কম্পিউটার প্রোগ্রামিং ও গল্পের বই পড়তে ভালবাসেন । ভালবাসেন শিক্ষকতা-কে। বর্তমানে তিনি দিনাজপুর শহরের একটি সহযোগী শিক্ষা প্রতিষ্ঠানে গণিত শিক্ষক হিসাবে কর্মরত আছেন। বর্তমানে “গণিত ” বিষয় নিয়ে এম. এস.সি. (মাস্টার্স) করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন দিনাজপুর সরকারী কলেজে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *