এসএসসির ফল প্রকাশের সাথে সাথে ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু – বিস্তারিত দেখুন

আগামী ২২ মে এর পর যেকোন দিন এসএসসি ও সমমানের ফল প্রকাশ হতে পারে। ফলাফল প্রকাশের জন্য প্রস্তুতি শুরু করেছে শিক্ষাবোর্ডগুলো।  করোনা ভাইরাসের কারণে এবছর ফলাফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে ।

সে অনুযায়ী এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে মোবাইল অপারেটরগুলো।

জানা গেছে, এসএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষের দিকে। এরপর ২২ মে’র পর ফল প্রকাশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি। সেটি প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী সময় দিলে সেদিনই ফল প্রকাশ করা হবে।

এসএসসি পরীক্ষার এই ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে মোবাইল অপারেটরগুলো। গ্রাহকদেরকে এরইমধ্যে এসএমএসের মাধ্যমে সে তথ্য জানাতে শুরু করেছে তারা। এতে বলা হয়েছে, চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল এর প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

এছাড়া  ঢাকা শিক্ষাবোর্ডের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর বলেন, করোনার কথা মাথায় রেখে এবার ঘরে বসেই যাতে ফল পেতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। ফল প্রকাশের আগের দিন পর্যন্ত প্রিরেজিস্ট্রেশন করা যাবে। অন্যান্যবছরের তুলনায় এবার এটুকুই ব্যতিক্রম। আগে ফল প্রকাশের দিন এসএমএস করলে ফিরতি মেসেজে জানিয়ে দেয়া হতো ফল। কিন্তু এবার আগেই রেজিস্ট্রেশন করে রাখতে হবে। ফল প্রকাশের সাথে েএসএমএস চলে যাবে। 

ফল প্রকাশের দিন স্বাস্থ্য বিধি মেনে ঘরে থেকে সরাসরি মোবাইলে ফল পেতে মেসেজ করতে হবে। সেজন্য টাইপ করতে হবে এই নিয়মে : SSC<>Board Name<>Roll<>Year। আর এটি পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নাম্বারে। একজন যতবার খুশি ততবার পাঠাতে পারলেও সেজন্য চার্জ প্রযোজ্য হবে। চার্জ প্রযোজ্য হবে প্রত্যেকটি রেজিস্টেশন এর জন্য মাত্র ২ টাকা করে। 

 প্রি রেজিস্ট্রেশনের নিয়ম: এসএমএস এ গিয়ে টাইপ করতে হবে SSC<>Board Name<>Roll<>Year তারপর পাঠিয়েদিতে হবে ১৬২২২ নম্বরে। 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 239 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

2 comments

  1. Is pre registration needed??

  2. Bovatoah chakma

    Good

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *