এসএসসির ফল প্রকাশে শিক্ষা বোর্ড খুলবে আংশিক

টানা ৪১ দিন বন্ধ থাকার পর আবারও সব শিক্ষা বোর্ড আংশিক খোলা হচ্ছে। তবে গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় ডাক বিভাগের সহায়তায় উত্তরপত্র বা ওএমআর শিট (অপটিক্যাল মার্ক রিডার) বোর্ডগুলোতে পাঠানো হচ্ছে।
 
জানা গেছে, এসএসসি ও সমমান পরীক্ষার ফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে, মে মাসের শেষের দিকে এ ফল প্রকাশের লক্ষ্য নিয়ে কাজ চলছে।
 
শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে চলতি ওমে মাসের শেষের দিকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। এ লক্ষ্যে দেশের সব পরীক্ষকের কাছে জমা থাকা পরীক্ষার উত্তরপত্র ১০ মে’র মধ্যে স্থানীয় পোস্ট অফিসের মাধ্যমে বোর্ড অফিসে পাঠাতে নির্দেশনা দেয়া হয়েছে। 
 
এছড়া, অন্যান্য বছরের মতো এবারও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। পাশাপাশি টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএস করে পরীক্ষা ফল জানা যাবে। তবে ঘরের বাইরে না গিয়ে কীভাবে সহজেই শিক্ষার্থীদের কাছে ফলাফল পৌঁছে দেয়া যায়, সে বিষয়টি নিয়েও শিক্ষা বোর্ডগুলো থেকে চিন্তাভাবনা করা হচ্ছে।
 
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এ ব্যপারে বলেছেন, করোনার কারণে ফল প্রকাশে কিছুটা দেরি হচ্ছে। তবে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সাথে সম্প্রতি বৈঠক হয়। তারা জানিয়েছেন, এসএসসি পরীক্ষার ফলাফল তৈরির বেশির ভাগ কাজ শেষ হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তী দুই সপ্তাহের মধ্যে এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা সম্ভব হবে। 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 113 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *